ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

এক মাস আগেই গ্যালাক্সি নোট ৫

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪২ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৫
এক মাস আগেই গ্যালাক্সি নোট ৫

দক্ষিণ কোরিয়ার প্রযুক্তিপণ্যের জায়ান্ট স্যামসাং আগামী মাসে উন্মোচন করতে যাচ্ছে গ্যালাক্সি নোটের পরবর্তী সংস্করণ নোট ৫। প্রাতিষ্ঠানিক সুত্র মতে, নিউ ইয়র্কে এক ইভেন্টে পণ্যটির মোড়ক উন্মোচন করা হবে।

এদিন স্যামসাং‘র আরেকটি পণ্যও (গ্যালাক্সি এস ৬ প্লাস) প্রদর্শন করা হতে পারে।

এদিকে সেপ্টেম্বরের পরিবর্তে আগস্টে কোরিয়ান এই ব্র্যান্ডের দুটি পণ্য প্রকাশের ব্যাপারে প্রযুক্তি অঙ্গন থেকে নানা ধরণের মন্তব্য আসছে। কেননা স্যামসাং শুরু
থেকেই অধিকাংশ গ্যালাক্সি ফোন বৃহৎ ইউরোপিয়ান টেক ফেয়ারে প্রদর্শন করে যা সাধারণত সেপ্টেম্বরে অনুষ্ঠিত হয়। এবার এতো তাড়াতাড়ি প্রকাশের কারণ হিসেবে ধারণা করা হচ্ছে অ্যাপলকে পেছনে ফেলে বাজারে শীর্ষস্থানে থাকতেই স্যামসাং’র এই পরিকল্পনা।

অবশ্য, এ দুটি পণ্যের বিপুল সংখ্যক যে ভক্ত রয়েছে খবরটি তাদের উল্লসিত করছে।

ধারণা মতে, অ্যাপলের আসন্ন হ্যান্ডসেটের সাথে স্যামসাং এর দুটি হ্যান্ডসেটের প্রতিদ্বন্দীতা বেশ ভাল জমে উঠবে।

তবে স্টাইলাস পেন (এস-পেন) ছাড়া স্যামসাং পণ্যের মধ্যে উল্লেখযোগ্য কোনো পার্থক্য থাকবে কিনা এ নিয়ে বিভ্রান্তি রয়েছে।

তথ্য মতে, গ্যালাক্সি নোট ৫’এ ব্যবহার করা হয়েছে এক্সিনস ৭৪২২ চিপসেট, ৠাম সম্ভবত ৩ কিংবা ৪ জিবি। আর ৫.৭ ইঞ্চি সুপার অ্যালোমেড ডিসপ্লেতে থাকতে পারে কিউএইচডি রেজ্যুলেশন। ক্যামেরা পার্টে থাকছে প্রত্যাশিত ওআইএস সহ ১৬ এমপি স্ন্যাপার।

কিন্তু মাইক্রোএসডি কার্ড স্লট নোট ৫’এ অন্তর্ভূক্ত থাকার কথা শোনা গেলেও বৈশিষ্ট্যটি গ্যালাক্সি এস৬‘এ থাকছেনা এমনটা শোনা যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।