ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ইডটকো গ্রুপ’র সিইও ঢাকা আসছেন মঙ্গলবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩২ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৫
ইডটকো গ্রুপ’র সিইও ঢাকা আসছেন মঙ্গলবার

ঢাকা: বিশ্বের শীর্ষস্থানীয় মোবাইল ফোন টাওয়ার কোম্পানি ইডটকো গ্রুপের সিইও সুরেশ সিধু দু’দিনের সফরে ঢাকা আসছেন মঙ্গলবার (২৮ জুলাই)।

সফরকালে তিনি সরকারের বিভিন্ন পর্যায়ের দায়িত্বশীল শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে বাংলাদেশে মোবাইল ফোন টাওয়ার ব্যবস্থাপনা ব্যবসার সম্ভাবনা ও সুযোগ সর্ম্পকে আলোচনা করবেন।



সোমবার (২৭ জুলাই) মোবাইল ফোন অপারেটর কোম্পানি রবি’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের পদস্থ কর্মকর্তা, ব্যবসায়িক অংশীদার ও বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রক কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন সুরেশ সিধু।

২০১৪ সালের আগস্ট থেকে ইডটকো গ্রুপের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করে আসছেন সুরেশ।

এর আগে তিনি ২০১২ সাল পর্যন্ত সেলকম আজিয়াটা বারহাদের চিফ করপোরেট অ্যান্ড অপারেশনস অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন।

সুরেশ সেলকম আজিয়াটা বারহাদের নেটওয়ার্ক ও আইটি থেকে শুরু করে নীতি-নির্ধারণ ও রেগুলেটরি অ্যাফেয়ার্স পর্যন্ত প্রযুক্তিভিত্তিক কাজগুলোতে দক্ষতার প্রমাণ রেখেছেন বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

ইডটকো বাংলাদেশ লিমিটেড মালয়েশিয়াভিত্তিক আজিয়াটা গ্রুপের অংশীদারি প্রতিষ্ঠান। যেটি মূলত বিশ্বের ৮টি দেশে মোবাইল ফোন ও নেটওয়ার্ক সংশ্লিষ্ট কার্যক্রম পরিচালনা করছে। প্রতিষ্ঠানটি ২০১৩ সালের ১ জুন থেকে বাংলাদেশে কার্যক্রম শুরু করে বর্তমানে এ খাতে অগ্রণী ভূমিকা পালন করে আসছে।

বাংলাদেশে ইডটকো রবির সঙ্গে অংশীদারির ভিত্তিতে কাজ করছে। রবির বর্তমান ৬ হাজার ৭০০ বিটিএসের মধ্যে প্রায় ১ হাজার ৫০০টিরও বেশি টাওয়ার পরিচালনার পাশাপাশি অন্যান্য পরোক্ষ অবকাঠামোগত সেবাও দিচ্ছে ইডটকো।

বাংলাদেশ সময়: ১৮৩২ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৫
এমআইএএইচ/টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।