ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ফাইন্যান্স ইন্ডাস্ট্রির জন্য হুয়াইয়ের উন্মুক্ত প্লাটফর্ম ইকোসিস্টেম

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৭ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৫
ফাইন্যান্স ইন্ডাস্ট্রির জন্য হুয়াইয়ের উন্মুক্ত প্লাটফর্ম ইকোসিস্টেম

ফাইন্যান্স ইন্ডাস্ট্রির জন্য বিশ্বের এগারোটি শীর্ষস্থানীয় ব্যাংকিং আইটি সেবাদাতাকে সঙ্গে নিয়ে উন্মুক্ত প্ল্যাটফর্ম ইকোসিস্টেম স্থাপন করেছে হুয়াই।

চীনের বেইজিং’এ অনুষ্ঠিত হুয়াওয়ের গ্লোবাল ফাইন্যান্সিয়াল সার্ভিসেস ইন্ডাস্ট্রি (এফএসআই) সামিট ২০১৫’তে ঘোষণাটি দেয় চীনের আইসিটি পণ্য ও সেবাদাতা প্রতিষ্ঠানটি।



এই উদ্যোগে অংশীদারদের মধ্যে রয়েছে একসেঞ্চার কোম্পানি লিমিটেড(চায়না), বেইজিং অ্যাডডভ্যান্সড ডিজিটাল টেকনোলজি (এডিটিইসি) কোম্পানি লিমিটেড, বেইজিং উচেং টেকনোলজিস কোম্পানি লিমিটেড, বেইমিং সফটওয়্যার কোম্পানি লিমিটেড, ডিএইচসি সফটওয়্যার কোম্পানি লিমিটেড, ডিলয়েট বিজনেস এডভাইসরি সার্ভিসেস লিমিটেড, ডিজিটাল চায়না সিস্টেম ইন্টিগ্রেশন সার্ভিস কোম্পানি লিমিটেড, ফার্স্ট ডাটা কর্পোরেশন, ইনফোসিস টেকনোলজিস কোম্পানি লিমিটেড, মাইক্রো ফোকাস কর্পোরেশন এবং ওয়ার্ল্ডলাইন টেকনোলজিস কোম্পানি লিমিটেড।

কোম্পানিগুলো গ্রাহক চাহিদার ভিত্তিতে তাদের আইটি অবকাঠামোর উন্নয়ন একীভূত করবে যাতে ফাইন্যান্স ইন্ডাস্ট্রির আইটিভিত্তিক বিপ্লবে সমর্থন দেওয়া সম্ভব হয়।

এফএসআই সামিটে উন্মুক্ত প্ল্যাটফর্ম ইকোসিস্টেমের উদ্বোধনীতে আগ্রহী ত্রিশটিরও বেশি কোম্পানি এবং আর্থিক প্রতিষ্ঠান অংশগ্রহণ করেন।
 
অনুষ্ঠানে হুয়াইয়ের এন্টারপ্রাইজ বিজনেস গ্রুপের মার্কেটিং অ্যান্ড সলিউশনস প্রেসিডেন্ট ডেভিড হি বলেন, হুয়াওয়ের বিজনেস ড্রিভেন আইসিটি ইনফ্রাস্ট্রাকচার(বিডিআইআই) মুলনীতি অনুযায়ী নতুন এই ইকোসিস্টেমটি ডিজাইন করা হয়েছে। যাতে এটি আর্থিক প্রতিষ্ঠানসমূহের আইটি ট্রান্সফর্মেশনে সহায়তা প্রদান করতে পারে।

এছাড়া নতুন ইকোসিস্টেমটি ফাইন্যান্সিয়াল ইন্ডাস্ট্রিতে বিডিআইআই এর ব্যবহার বৃদ্ধি করতে পারে যেন আমাদের পার্টনাররা তাদের কোর-কম্পিটেন্সি বা মূল পারদর্শিতার উন্নয়ন করতে পারে।

বাংলাদেশ সময়: ১৮৩৮ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।