ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

মটো জি থার্ড জেনারেশনের প্রমো ভিডিও ফাঁস

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৯ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৫
মটো জি থার্ড জেনারেশনের প্রমো ভিডিও ফাঁস

‘মটো জি (২০১৫)’ মটোরোলার থার্ড জেনারেশনের স্মার্টফোন। এ মুহূর্তে আসন্ন নতুন এই ফোনের প্রমো-ভিডিও ফাঁস হয়েছে।

খবর অনুযায়ী ভিডিওটি ব্রাজিলিয়ান রিটেইলারের মাধ্যমে ফাঁস হয় ইন্টারনেটে। ভিডিওটি পর্যবেক্ষণের পর বলা হচ্ছে, ভারতীয়রা হাতে পাওয়ার প্রত্যাশা করছে যে ফোনটি এটি অবিকল সেই হ্যান্ডসেটের মতো।

এ যাবত থার্ড জেনারেশনের এই মটো জি সম্পর্কে অসংখ্য তথ্য ফাঁস আর গুজব অনলাইনে ছড়িয়ে পড়ার মাধ্যমে এটি যেনো রীতিমতো খবরে পরিণত হয়েছে। আর এখন এর ফাঁসকৃত প্রমো ভিডিও আরো গুরুত্ববহন করছে বলে মনে করছে আলোচকরা।

তথ্য মতে, প্রমো ভিডিওটি এখন ব্রাজিলে প্রদর্শিত হচ্ছে এবং যা পূর্বে পণ্যটি সম্পর্কে বেরিয়ে আসা বেশিরভাগ তথ্যকে নিশ্চিত করছে।

খবরে আরো বলা হয়, হ্যান্ডসেটটির ইউএস মডেল সম্ভবত ডুয়্যাল সিম সমর্থন করবেনা। এছাড়া অন্যান্য দেশে মটোরোলার এই হ্যান্ডসেটটি যেরুপ হবে তা থেকে ব্রাজিলিয়ান মটো জি (২০১৫) আলাদা হবেনা।

প্রকাশিত ভিডিও অনুযায়ী হ্যান্ডসেটটির উল্লেখযোগ্য ফিচারের মধ্যে আছে ৫.০ ইঞ্চি এইচডি ডিসপ্লে, কোয়াড-কোর সিপিইউ, ডুয়্যাল-লেড ফ্ল্যাশসহ ১৩ এমপি ক্যামেরা, ফ্রন্টে ৫এমপি ক্যামেরা, আইপিএক্স৭ ওয়াটার রেজিস্ট্রেন্ট সার্টিফিকেশন।

পণ্যটির সম্ভাব্য ক্রেতারা রঙ, পেছেনের কেসিং এবং ফ্রন্ট প্যানেল (মটো জি ২০১৫) নির্বাচনের সুযোগ পাবে। এমনকি সহ-উপাদান হিসেবে পৃথক ফ্লিপসেল বিক্রি করার কথাও জানিয়েছে প্রতিষ্ঠানটি।

এ বিষয়ে আরো বলা হয়েছে ভিডিওটি মিডিয়া সাইটগুলোতে ভাইরাসের মতো ছড়িয়ে পড়ায় ক্লিপটি সরিয়ে ফেলে মটোরোলা। কিন্তু মটো জি থার্ড জেনারেশন ক্লিপটি ডাউনলোড করে নেয়ায় সোশ্যাল প্লাটফর্মগুলোতে তা পুনরায় পোষ্ট দেয় অনেকেই।

‌এদিকে ২৮ জুলাই মটোরোলা এক অনুষ্ঠানের দিন নির্ধারণ করেছে। যেখানে সম্ভবত আনুষ্ঠানিকভাবে মিড-রেঞ্জের ফোন উন্মোচন এবং গুজব রয়েছে এদিন মটোরালা থার্ড জেনারেশনের ফ্ল্যাগশীপ মটো এক্স প্রকাশিত হবে।

কিন্তু মটোরোলার থার্ড জেনারেশনের হ্যান্ডসেটটি নিয়ে যত খবরই হোক না কেন, ২৮ জুলাই পণ্যটি প্রদর্শিত হবে কিনা এ ব্যাপারে কৌতুহলীদের আন্দাজ করার মতো কোনো ইঙ্গিতই দেয়া হয়নি এসব ফাঁসে।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।