ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

বরিশালে সুবিধাবঞ্চিতদের জন্য তথ্য-প্রযুক্তি সেবা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৭ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৫
বরিশালে সুবিধাবঞ্চিতদের জন্য তথ্য-প্রযুক্তি সেবা

বরিশাল: বরিশাল শহরের আব্দুর রাজ্জাক স্মৃতি কলোনি এলাকার সুবিধাবঞ্চিত মানুষকে তথ্য-প্রযুক্তির সেবা দিতে ডিজিটাল তথ্য-প্রযুক্তি সেবা কেন্দ্রের উদ্বোধন করা হয়েছে।

সোমবার (২৭ জুলাই) দুপুর ১২টার দিকে বরিশাল সিটি করপোরেশনের মেয়র আহসান হাবিব কামাল স্কাইপেতে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ ‘সিটি ডিজিটাল সেন্টারের’ উদ্বোধন করেন।



নগর অংশীদারিত্বের মাধ্যমে দারিদ্র হ্রাসকরণ প্রকল্পের আওতায় উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, প্যানেল মেয়র কেএম শহীদুল্লাহ, ১০নং ওয়ার্ড কাউন্সিলর জয়নাল আবেদীন এবং বিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মতিউর রহমানসহ স্থানীয় গন্যমান্যরা।

এই সিটি ডিজিটাল সেন্টারে বাংলা ও ইংরেজি কম্পোজ ও প্রিন্ট, কম্পিউটার প্রশিক্ষণ, ইন্টারনেট ব্রাউজিং, ই-মেইল, ছবি তোলা ও স্ক্যানিং, বিভিন্ন পাবলিক পরীক্ষার ফলাফল ও নম্বর ফর্দ এবং বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ভর্তি ফরম সংগ্রহ ও পূরণের কাজ করা যাবে।

এছাড়া বিভিন্ন অনুষ্ঠানের জন্য সিটি ডিজিটাল সেন্টার ভাড়া দেওয়া এবং দেশ-বিদেশে অবস্থানরতদের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কথা বলা যাবে বলে জানিয়েছেন সিটি করপোরেশনের প্রশাসনিক কর্মকর্তা আসমা আক্তার।

বাংলাদেশ সময়: ১৯৫৮ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৫
এএটি/এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।