ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

৫০০টিরও বেশি স্টোর খুলছে অ্যাপল

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০০ ঘণ্টা, জুলাই ২৮, ২০১৫
৫০০টিরও বেশি স্টোর খুলছে অ্যাপল

অনুমোদিত এবং সক্রিয় রিসেলারদের নিয়ে ভারতে ৫০০ টিরও বেশি স্টোর খুলতে যাচ্ছে অ্যাপল। স্টোরগুলো অ্যাপলের দিক নির্দেশনায় পরিচালিত হবে এবং অনুমোদিত এসব বিক্রেতারা তাদের ব্যক্তিগত মালিকানা পাবে, এ মুহূর্তের এক খবরে এ তথ্য জানানো হয়।



ভারতে অ্যাপল পণ্যের বব্যসা সংক্রান্ত এক রিপোর্টের তথ্য মতে, ৯৩ শতাংশ আইফোন বিক্রির মাধ্যমে ভারতের বাজারে অ্যাপল পণ্যের কার্যক্রম অব্যাহত রয়েছে।

তাই প্রতিষ্ঠানটি সেখানে ফিজিক্যাল স্টোর বাড়ানো্র চিন্তাভাবনা করছে অথোরাইজড মোবিলিটি রিসেলার (এএমআর) প্রোগ্রামের মাধ্যমে।

এ বিষয়ে এনডিটিভি’ও প্রতিবেদনে জানায়, ভারতের ১২টি শহর জুড়ে ৫০০টিরও বেশি স্টোর খোলার পরিকল্পনা রয়েছে কোপার্টিনোভিত্তিক এই প্রতিষ্ঠানের। এসব স্টোরের নকশা পরিকল্পনাসহ কর্মীদের যথাযথ প্রশিক্ষণের ব্যবস্থা ও তত্ত্বাবধায়ন করবে অ্যাপল।

অ্যাপলের বর্তমান স্টোর বাড়ানোর পরিকল্পনার পাশাপাশি তাদের সমস্ত অফারে থার্ড পার্টি অ্যাকসেসরিও অফার করা হবে বলে জানানো হয়।

তথ্য মতে, বিভিন্ন ধরনের জবের বিষয়েও পোষ্ট দিয়েছে অ্যাপল। যেগুলো নতুন এই কার্যক্রমের সাথে সম্পর্কিত হবে। পোষ্ট দেয়া জবের মধ্যে উল্লেখযোগ্য প্রোগ্রাম ম্যানেজার। সেখানে আরো বিবৃতি রয়েছে নারী বা পুরুষ যেই হোক তাদেরকে এএমআর স্টোরের প্রোগ্রাম ম্যানেজমেন্টে সবসময় খেয়াল রাখতে হবে যেমন এএমআর পার্টনার সিলেকশন, লোকেশন সিলেকশন, প্রোগ্রাম ম্যানেজমেন্ট করা এবং এআরএম পার্টনারদের কাছে হস্তান্তরের বিষয়গুলোতে।

উল্লেখ্য, গত বছর পর্যন্ত ভারত অ্যাপলের প্রত্যাশার তালিকায় কখনও শীর্ষে ছিলনা। এছাড়া কিছুদিন আগেও রিপোর্ট হয় ভারতে অ্যাপলের বিশেষ ধরনের স্টোর খোলা নিয়ে। তাই এখনকার এই খবরটি সেই সম্ভাবনামূলক প্রশ্নেরই উত্তর বলে মনে করা হচ্ছে।

কিন্তু রিটেইলার বাছাইয়ের বিষয়ে অ্যাপল খুব ভেভেচিন্তায় কাজ করছে বলে প্রতীয়মান।

এদিকে কোপার্টিনো জায়ান্টের এমন কার্যক্রমের খবরে অনেকে আশা করছে স্টোরগুলোকে অ্যাপল প্রোডাক্ট বিক্রিতে যদি প্রতিষ্ঠান ছাড় দেয়ার অনুমতি দেয় তাহলে বেশ ভাল হেবে।

বর্তমানে কিছু অনলাইন মার্কেটপ্লেস রয়েছে যেখানে এমআরপি এর অধীনে অ্যাপল ব্র্যান্ডের প্রেডাক্ট বিক্রি করা হয়।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, জুলাই ২৮, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।