ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

বেসিস-আইসিটি বিভাগের সমঝোতা সই

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৫ ঘণ্টা, আগস্ট ৩, ২০১৫
বেসিস-আইসিটি বিভাগের সমঝোতা সই

ঢাকা: ‘বাংলাদেশ ইন্টারনেট উইক-২০১৫ উপলক্ষে সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগ এবং বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) মধ্যে ‌একটি সমঝোতা স্মারক সই হয়েছে।

সোমবার (০৩ আগস্ট) এ সমঝোতা সই হয় বলে প্রেসবিজ্ঞপ্তিতে জানিয়েছে বেসিস।

 

দেশব্যাপী বেসিস ও মুঠোফোন সেবাদানকারী প্রতিষ্ঠান গ্রামীণফোনের যৌথ ইন্টারনেট উৎসবের আয়োজন করা হচ্ছে। এতে সার্বিক সহযোগিতা দেবে সরকারের আইসিটি বিভাগ।

আইসিটি বিভাগের অতিরিক্ত সচিব হারুনুর রশীদ ও বেসিসের মহাসচিব উত্তম কুমার পাল নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতায় স্বাক্ষর করেন।

এ সময় আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, বেসিসের সভাপতি শামীম আহসান, আইসিটি সচিব শ্যাম সুন্দর সিকদার, বেসিসের সিনিয়র সহ-সভাপতি রাসেল টি আহমেদ, বাংদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) নির্বাহী পরিচালক এসএম আশরাফুল ইসলাম, বাংলাদেশ হাই-টেক পার্কের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম, বেসিসের পরিচালক আশরাফ আবির, নির্বাহী পরিচালক সামি আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

চলতি বছরের সেপ্টেম্বর থেকে সারা দেশে ইন্টারনেট উইক-২০১৫ শুরু হবে। এই উৎসবে ই-কমার্স, ওয়েব পোর্টাল, মোবাইল অ্যাপ্লিকেশনসহ দেশের স্থানীয় মোবাইল ভিত্তিক বিভিন্ন উদ্যোগ অংশ নেবে।

বাংলাদেশ সময়: ১৭৫৬ ঘণ্টা, আগস্ট ০৩, ২০১৫
পিআর/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।