ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

হ্রাসকৃত মূল্যে ফুজিৎসু লাইফবুকের সঙ্গে ব্যাকপ্যাক

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৬ ঘণ্টা, আগস্ট ৪, ২০১৫
হ্রাসকৃত মূল্যে ফুজিৎসু লাইফবুকের সঙ্গে ব্যাকপ্যাক

জাপানি অরিজিন ফুজিৎসু ব্র্যান্ডের এএইচ সিরিজের লাইফবুকে ভ্রমণ-বান্ধব ব্যাকপ্যাক ফ্রি দিচ্ছে এর একমাত্র বাংলাদেশী পরিবেশক প্রতিষ্ঠান কম্পিউটার সোর্স। একইসঙ্গে লাইফবুকগুলোর খুচরা মূল্য পূর্বমূল্য থেকে আড়াই হাজার টাকা পর্যন্ত কমানো হয়েছে।



এর মধ্যে ১৫.৬ ইঞ্চি পর্দার এএইচ- ৫৪৪ মডেলের লাইফবুকে আছে চতুর্থ প্রজন্মের ২.৪ গিগাহার্জ গতির কোর আই-৩ প্রসেসর, ৭৫০জিবি হার্ডডিস্ক, ৪জিবি ডিডিআর থ্রি ৠাম। লাইফবুকটির বর্তমান মূল্য ৪৫ হাজার টাকা।

একই সিরিজের কোর আই-৫ প্রসেসর নির্ভর লাইফবুকের প্রসেসিং গতি ৩.২ গিগাহার্ডজ। এর তথ্য ধারণক্ষমতা ৫০০ জিবি। রয়েছে টিপিএম প্রযুক্তি। এর  হ্রাসকৃত মূল্য ৫৬ হাজার ৫০০ টাকা।

একই প্রসেসিং গতির এএইচ কোর আই-৫ মডেলের মধ্যে ৭৫০ জিবি হার্ডিস্ক ও ৮জিবি ৠাম সমন্বিত অপর মডেলের দাম এখন ৬২ হাজার ৫০০ টাকা।

এই সিরিজে রয়েছে এনভিডিয়া গ্রাফিক্স সমন্বিত আরও দুইটি মডেলের লাইফবুক। এর একটিতে রয়েছে ৪জিবি ৠাম ও ৫০০ জিবি হার্ডডিস্ক এবং অন্যটিতে ৮জিবি ৠাম ও ৭৫০জিবি হার্ডডিস্ক। লাইফবুক দুটির মূল্য যথাক্রমে ৬২ হাজার ও ৬৮ হাজার ৫০০ টাকা।

প্রতিটি লাইফবুকেই সংযুক্ত জড়তাহীন কি-বোর্ডটির রয়েছে পানি প্রতিরোধক সুবিধা। স্পষ্ট ও জোড়ালো শব্দ সুবিধায় ব্যবহার করা হয়েছে ডিটিএস প্রযুক্তি।
বিক্রয়োত্তর সেবার মেয়াদ এক বছর।   
 
বাংলাদেশ সময়: ১৮২৬ ঘণ্টা, আগস্ট ০৪, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।