ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

জনমুখী টেলিকম সেক্টর তৈরির আহ্বান প্রতিমন্ত্রীর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৯ ঘণ্টা, আগস্ট ৯, ২০১৫
জনমুখী টেলিকম সেক্টর তৈরির আহ্বান প্রতিমন্ত্রীর ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম

ঢাকা: মোবাইল ফোন অপারেটরদের জন্য বিনিয়োগ বান্ধব পরিবেশ তৈরির আশ্বাস দিয়ে ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছেন, এই সেক্টরের সমস্যা সমাধানে একযোগে কাজ করতে হবে। এজন্য জনমুখী টেলিকম সেক্টর তৈরি তৈরি করতে হবে।



রোববার (০৯ আগস্ট) সচিবালয়ে বেসরকারি মোবাইল ফোন অপারেটরদের প্রধান নির্বাহী কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

ডিজিটাল বাংলাদেশ গড়তে সবার সহযেগিতা চেয়ে প্রতিমন্ত্রী বলেন, এই সেক্টরে বিভিন্ন সমস্যা রয়েছে। আপনাদের দিকেও সমস্যা আছে, রয়েছে আমাদের দিকেও। সমস্যা সমাধান করে ‘উইন-উইন সিচুয়েশন’ তৈরি করতে চাই।

তিনি বলেন, আমাদের লক্ষ্য একটাই, আর তা হলো ডিজিটাল বাংলাদেশ তৈরি। এই লক্ষ্য অর্জনে এক সঙ্গে কাজ করতে হবে।

‘আমি দুর্নীতিমুক্ত মন্ত্রণালয় করতে চাই। দুর্নীতির বিষয়ে আপনাদের কোন অভিযোগ থাকলে তা যে কেউ হোক, আমাকে জানাবেন এবং দুর্নীতিমুক্ত মন্ত্রণালয় গঠনে সহায়তা করবেন। ’

অপারেটরগুলোর শীর্ষ কর্মকর্তারা টেলিকম সেক্টরে বিনিয়োগবান্ধব পরিবেশ তৈরিতে উচ্চ কর হ্রাস, সিম ট্যাক্স প্রত্যাহার, প্রযুক্তি নিরপেক্ষতা, সুষ্ঠ প্রতিযোগিতামূলক পরিবেশ সৃষ্টিসহ এই সেক্টরের বিভিন্ন সমস্যা তুলে ধরেন।

এ বিষয়ে প্রতিমন্ত্রী বলেন, টেলিটম সেক্টরের স্টেক হোল্ডারদের সঙ্গে নিয়ে আলোচনার মাধ্যমেই সমস্যা সমাধান করা হবে। একই সঙ্গে আগামীতে প্রযুক্তি নিরপেক্ষতা, মোবাইল নম্বর পোর্টেবিলিটি (এমএনপি), টেলিযোগাযাগ নীতিমালা হালনাগাদসহ অন্যান্য বিষয়গুলো আলোচনার মাধ্যমে পদক্ষেপ নেওয়া হবে।

সভায় ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব ফয়জুর রহমান চৌধুরী, নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি-এর চেয়ারম্যান সুনীল কান্তি বোস, মোবাইল টেলিকম অপারেটরস অ্যাসোসিয়েশনের (এমটব) সাধারণ সম্পাদক টিএমআই নুরুল কবির বক্তব্য দেন।

গ্রামীণফোনের সিইও রাজীব শেঠী, বাংলালিংক সিইও জিয়াদ সাতারা, রবির এমডি ও সিইও সুপুন বীরাসিংহে, টেলিটকের সিসিও ওসমান গণি, এয়ারটেল ও সিটিসেলের কর্মকর্তারা এতে অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৭১৬ ঘণ্টা, আগস্ট ০৯, ২০১৫
এমআইএইচ/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।