ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

বৃহস্পতিবার থেকে তিন দিনব্যাপী ‘রবি স্মার্টফোন ও ট্যাব মেলা’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১০ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৫
বৃহস্পতিবার থেকে তিন দিনব্যাপী ‘রবি স্মার্টফোন ও ট্যাব মেলা’ ছবি: নাজমুল হাসান/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: আধুনিক স্মার্টফোন ও ট্যাবলেট কম্পিউটার পরখ করে দেখার ও কেনার সুযোগ করে দিতে আগের চেয়ে এবার বড় পরিসরে হতে যাচ্ছে ‘রবি স্মার্টফোন ও ট্যাব এক্সপো ২০১৫’।

বৃহস্পতিবার (১৩ আগস্ট) থেকে তিন দিনব্যাপী এ মেলা অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে।

উদ্বোধন করবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি।

সোমবার (১০ আগস্ট) দুপুরে রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে মেলার বিস্তারিত তুল ধরে আয়োজক প্রতিষ্ঠান এক্সপো মেকার। আধুনিক স্মার্টফোন ও ট্যাবলেট কম্পিউটার নিয়ে দেশে এক্সপো মেকারের এটি চতুর্থ প্রদর্শনী।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে মেলা। প্রবেশ মূল্য ২০ টাকা। স্কুলের শিক্ষার্থীরা ইউনিফর্ম পরিহিত অবস্থায় অথবা পরিচয়পত্র দেখিয়ে বিনামূল্যে প্রবেশ করতে পারবে। প্রতিবন্ধীরাও বিনামূল্যে প্রবেশের সুযোগ পাবেন।
 
প্রদর্শনীতে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো বিশেষ ছাড় ও উপহার দেবে। দর্শকরা আধুনিক প্রযুক্তির সব স্মার্ট ডিভাইস যাচাই-বাছাই করে দেখতে ও কিনতে পারবেন মেলায়। পাশাপাশি উন্মুক্ত হবে একাধিক ব্র্যান্ডের বেশ কয়েকটি নতুন মডেলের স্মার্টফোন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন রবি’র কমিউনিকেশন অ্যান্ড কর্পোরেট রেসপনসিবিলিটির ভাইস প্রেসিডেন্ট ইকরাম কবীর, এক্সপো মেকারের হেড অব অপারেশনস নাহিদ হাসনাইন সিদ্দিকী।

সংবাদ সম্মেলনে জানানো হয়- স্যামসাং, সিম্ফনি, স্টাইলাস, গোল্ডবার্গ, জেডটিই, অপো, হুয়াই, ম্যাক্সিমাস, সনি, র্যাংগস, এলিট, আসুস, লোনোভো, মাইসেল, টুইনমস, প্রেস্টিজিও, কন্টিগো, জাওমি, জিওনি, ওয়ান প্লাস, এইচটিএস, এডাটা, এইচপিএস, গ্যাজেট গ্যাং সেভেন, মিউজু, আইনল, ডিএক্স জেনারেশন প্রভৃতি ব্র্যান্ড তাদের অংশগ্রহণ নিশ্চিত করেছে।

দর্শনার্থী ও বিক্রেতাদের সুবিধার্থে এবার মেলার পরিধি বাড়ানো হচ্ছে। মেলায় ১টি মেগা প্যাভিলিয়ন, ১৩টি প্যাভিলিয়ন, ৫টি মিনি প্যাভিলিয়ন এবং ১০টি স্টল থাকবে। এছাড়া ১৫ আগস্ট শোক দিবস উপলক্ষে মেলায় থাকছে বিশেষ প্যাভিলিয়ন। এখান থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দুর্লভ ছবি ও ভিডিও চিত্র প্রদর্শন করা হবে।

মেলার প্রধান পৃষ্ঠপোষক টেলিকম অপারেটর রবি। সহ-পৃষ্ঠপোষক এলিট মোবাইল, গোল্ডবার্গ, হুয়াই, স্যামসাং, স্টাইলাস, সিম্ফনি ও জেডটিই। সহযোগী হিসেব রয়েছে এডুমেকার, এলিট ফোর্স, একটি বেসরকারি রেডিও ও অনলাইন পোর্টাল।

বাংলাদেশ সময়: ১৩১২০ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৫
এসইউজে/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।