ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ভারতে স্মার্টফোন তৈরির চিন্তাভাবনা করছে আসুস

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৭ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৫
ভারতে স্মার্টফোন তৈরির চিন্তাভাবনা করছে আসুস

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) খাতে বহু আগেই ভারতের সাফল্য এসেছে। তথ্যপ্রযুক্তিতে বিশ্বের সুনামধারী দেশের নামের তালিকায় রয়েছে দেশটির নাম।

বিশ্বখ্যাত প্রযুক্তিপণ্য প্রতিষ্ঠানগুলোরও ভারতের বাজার নিয়ে ইতিবাচক মনোভাব প্রতীয়মান।

এরপর আবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দেশকে আরো বেশী ডিজিটালাইজ করার লক্ষ্যে অগ্রসর হচ্ছে। যেখান থেকে নামী প্রতিষ্ঠানগুলো নিশ্চিত সম্ভাবনার আলো দেখে সেখানে নিজেদের ম্যানুফেকচারিং ইউনিট গঠনের সিদ্ধান্ত নিচ্ছে। ভারতীয় এক সংবাদমাধ্যমে এমনটাই বলা হয়েছে।

প্রতিবেদনটিতে জানানো হয়,  তাইওয়ানের প্রযুক্তিপণ্য প্রতিষ্ঠান আসুস এবার ভারতে স্মার্টফোন তৈরির চিন্তাভাবনা করছে। যন্ত্রাংশের একত্রিকরণের কাজই শুধু নয়, প্রস্ত্ততকরণ পক্রিয়া সহজ করার জন্য পুরো সাপ্লাই চেইন আনার কথাও ভাবছে তারা।

কিছুদিন আগে গুঞ্জন উঠেছিল জিওমি, মটোরোলাসহ স্মার্টফোন শিল্পের অনেকে তাদের প্রস্ত্ততকারী-দল আনছে ভারতে।

যে পালে যুক্ত হচ্ছে আসুস, যারাও এখন ভারতে স্মার্টফোন প্রস্ত্ততের কথা ভাবছে।

তথ্য মতে, ভারতের স্মার্টফোনের বাজারে আসুসের শেয়ারের পরিমান ২ শতাংশ। অবশ্য, এর আগে এক ঘোষণায় আগামী ২০১৬ সালের মধ্যে ৫ শতাংশে উন্নীত হওয়ার আশাবাদ ব্যক্ত করে আসুস।

ইতিমধ্যে ইন্টারনাল টিম গঠন করা হয়েছে এবং এ বিষয়ে তাদের প্রস্ত্ততকারক অংশীদার প্রতিষ্ঠানের সঙ্গে আলোচনা চলছে বলে জানিয়েছে আসুস।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।