ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

কবি সাহিত্যিকদের নিয়ে ‘সেইবই ডটকম’

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫১ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৫
কবি সাহিত্যিকদের নিয়ে ‘সেইবই ডটকম’

ডিজিটাল বাংলাদেশ গড়তে সরকার সব রকমের উদ্যোগ নিয়ে কাজ করছে। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অধীনে আমরা ইবুক নিয়ে কাজ করছি।



সেইবই ডট কমও একটি প্রশংসনীয় উদ্যোগ। তাই সেইবই ধন্যবাদ পেতেই পারে। আগামীতে লেখক-কবি-সাহিত্যিকদের নিয়ে এমন উদ্যোগের পাশে আমরা সবসময় থাকব।  

রোববার সেইবই ডটকম এর ঈদ-পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এসব বলেন।

গণমাধ্যম ব্যক্তিত্ব রোবায়েত ফেরদৌসের উপস্থাপনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সেইবই ডটকম ও ৠাভেন সিস্টেমস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক নাবিল উদ দৌলাহ।

তিনি বলেন, বাংলাভাষা ও সাহিত্যের সকল প্রকার বই, সাময়িকী, গবেষণা এবং সংশ্লিষ্ট বিভিন্ন সেবা ও পণ্যের সর্ববৃহৎ উৎস এবং আর্কাইভ হিসেবে কাজ করছে সেইবই। আপনাদের সহযোগিতায় ইবুক এর কাজ এগিয়ে চলছে। পর্যায়ক্রমে বাংলা সাহিত্যের গুরুত্বপূর্ণ সব বই-ই ইবুক করার ইচ্ছা আছে আমাদের।

ডার্ড গ্রুপের ফিন্যান্স ডিরেক্টর সেঁজুতি দৌলাহ বলেন, ডার্ড গ্রুপের একটি অন্যতম উদ্যোগ সেইবই। এটি আমাদের প্রাণের একটি প্রজেক্ট। আমরা চাই লেখক-কবিদের নিয়ে কাজ করতে।

অনুষ্ঠানে অন্যান্য বক্তারা বলেন, বাংলা ভাষায় এমন একটি কাজ হচ্ছে জেনে আমাদের ভীষণ ভালো লাগছে। অনলাইনের মাধ্যমে বিশ্বব্যাপী লেখক-কবি-সাহিত্যিকদের বই বিপণনের ক্ষেত্রে সেইবই কাজ করে যাচ্ছে। পাঠকেরা বিশ্বের যেকোনো প্রান্ত থেকে যেকোনো লেখকের বই সহজেই কিনতে পারছেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলা একাডেমির মহাপরিচালক শামসুজ্জামান খান, কবি আল মাহমুদ, আসাদ চৌধুরী, সেলিনা হোসেন, মুহাম্মদ নূরুল হুদা, কাইজার চৌধুরী, আনিসুল হক, আহসান হাবীব ও আন্দালিব রাশদী।

বাংলাদেশ সময়: ২০৫২ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।