ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

শীঘ্রই আসছে এলটিই সাপোর্টেড ‘হ্যালিও’ হ্যান্ডসেট

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৬ ঘণ্টা, আগস্ট ১১, ২০১৫
শীঘ্রই আসছে এলটিই সাপোর্টেড ‘হ্যালিও’ হ্যান্ডসেট

বাংলাদেশের বাজারে খুব শীঘ্রই এলটিই সাপোর্টেড নতুন একটি হ্যান্ডসেট নিয়ে আসছে এডিসন গ্রুপ।   প্রিমিয়াম ক্যাটাগরির এই হ্যালিও (Helio) হ্যান্ডসেট অ্যান্ড্রয়েড ৫.১ (ললিপপ) ওএস নির্ভর।

এর অ্যামোলেড এইচ ডি ডিসপ্লের আকার ৫ ইঞ্চি।

আকর্ষনীয় অবয়ব আর সর্বাধুনিক ফিচার সম্বলিত এই হ্যান্ডসেটটি দেশের মার্কেটে নিঃসন্দেহে নতুন মাত্রা যোগ করবে বলে প্রত্যাশা করছে নির্মাতা প্রতিষ্ঠান।  

৪জি সাপোর্টেড এবং ১.৩ গিগাহার্জ অক্টাকোর ৬৪ বিট প্রসেসরের হ্যান্ডসেটটিরে ব্যাক ক্যামেরা ১৩ মেগাপিক্সেল, ফ্রন্ট ক্যামেরা ৮ মেগাপিক্সেল।

বিশেষ অন্যান্য বৈশিষ্ট্যগুলোর মধ্যে পাওয়া যাবে ২ জিবি র‍্যাম, ১৬ জিবি রম, ৩২ জিবি পর্যন্ত এক্সপান্ডেবল মেমোরি, হাইব্রিড ডুয়াল সিম, ২৪০০ মিলি অ্যাম্পিয়ার লি-পলিমার ব্যাটারি, ওটিএ আপডেট এবং ওটিজি সাপোর্ট ।

ওটিএ সুবিধা থাকায় ব্যবহারকারীরা সহজেই নতুন সিস্টেম আপডেট করে নিতে পারবে। এছাড়া ওটিজি সাপোর্টেড থাকায় পেনড্রাইভ, মাউস, কীবোর্ড সহ বিভিন্ন ডিভাইস ওটিজি ক্যাবলের মাধ্যমে সরাসরি হ্যান্ডসেটের সাথে সংযোগ করা যাবে।

বেস্ট ভিউইং এর জন্য রয়েছে মীরাভিশন টেকনোলজি। ফলে ব্যবহারকারীদের চোখে স্ক্রীন কালার যেমন আরামদায়ক হবে তেমনি ছবি, ভিডিও, ওয়েব পেজ, অ্যাপস, টেক্সট সবকিছু ফুটে উঠবে চমৎকারভাবে।

এছাড়া উভয় পাশেই ব্যবহৃত হয়েছে গরিলা গ্লাস ৩।

বাজার গবেষণা ও ক্রেতা চাহিদার ভিত্তিতে খুব শীঘ্রই পণ্যটি বাজারে ছাড়ার আশা করছে হ্যালিও’র নির্মাতা এডিসন গ্রুপ।

বাংলাদেশ সময়: ১৬২৬ ঘণ্টা, আগস্ট ১১, ২০১৫   
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।