ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

স্মার্টফোন মেলার আকর্ষণ বঙ্গবন্ধু প্যাভিলিয়ন

ইসমাইল হোসেন, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৯ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৫
স্মার্টফোন মেলার আকর্ষণ বঙ্গবন্ধু প্যাভিলিয়ন ছবি: জি এম মুজিবুর/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: তরুণ প্রজন্মের কাছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে তথ্য জানাতে সর্বশেষ মডেলের স্মার্টফোন-ট্যাব আর প্রযুক্তিপণ্য নিয়ে রবি স্মার্টফোন ও ট্যাব এক্সপোতে বসেছে বঙ্গবন্ধু প্যাভিলিয়ন।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে মেলায় প্রবেশের আগেই চোখে পড়বে প্যাভিলিয়নটি।

১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে এ প্যাভিলিয়নে বঙ্গবন্ধুর দুর্লভ ছবি ও দুর্লভ ভিডিও চিত্র প্রদর্শন করা হচ্ছে দর্শনার্থীদের জন্য।

বৃহস্পতিবার (১৩ আগস্ট) থেকে শুরু হওয়া তিন দিনব্যাপী এ মেলায় প্রতিদিনই বঙ্গবন্ধুর দুর্লভ ছবি ও ভিডিও প্রদর্শন করা হবে।

মুক্তিযুদ্ধ বিষয়ক ওয়েবসাইট ‘জন্মযুদ্ধ ৭১’ ও মেলার আয়োজক প্রতিষ্ঠান এক্সপো মেকার যৌথভাবে এ প্যাভিলিয়নের আয়োজন করেছে।

প্যাভিলিয়নে দর্শনার্থীদের জন্য মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধুর রাজনৈতিক ও কর্মজীবনের দুর্লভ ছবি, ভিডিও চিত্র, পত্রিকার দলিল, ৬ দফার ওপর পূর্ণাঙ্গ প্রতিবেদন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক কিছু দুর্লভ দলিলসহ ভিডিও চিত্র প্রদর্শন করা হবে।

ব্লগার ও অনলাইন অ্যাক্টিভিস্ট এবং জন্মযুদ্ধ ৭১’র সমন্বয়কারী অমি রহমান পিয়াল বলেন, তরুণ প্রজন্মকে বঙ্গবন্ধু ও বাংলাদেশের স্বাধীনতা সম্পর্কে জানানোর জন্যই এ উদ্যোগ।

প্যাভিলিয়নের কর্মী অনলাইন অ্যাক্টিভিস্ট জহির আহমেদ আসিফ বাংলানিউজকে বলেন, এখানে জানা যাবে বঙ্গবন্ধু সম্পর্কে নানান তথ্য।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলা এ ট্যাব মেলায় দর্শনার্থীরা বিনামূল্যে প্যাভিলিয়নে নানা জিজ্ঞাসা ও বঙ্গবন্ধুর নানা কর্ম সম্পর্কে জানতে পারবেন। শোকাবহ আগস্টকে সামনে রেখে সাজানো হয়েছে এ প্যাভিলিয়ন।

বাংলাদেশ সময়: ২১২৯ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৫
এমআইএইচ/এএ

** বিক্রির শীর্ষে সিম্ফনি এক্সপ্লোরার পি৬
** মেলায় মোবাইল কিনে সিঙ্গাপুর!
** প্রথম দিনেই জমজমাট রবির স্মার্টফোন-ট্যাব মেলা
** প্রযুক্তি উন্নয়নে বাংলাদেশ একটি মডেল
** রবি স্মার্টফোন ও ট্যাব এক্সপোর পর্দা উঠলো

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।