ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ওকাপিয়া’র ফোন-ট্যাবে পাওয়ার ব্যাংক ফ্রি

সাজেদা সুইটি‍, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩১ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৫
ওকাপিয়া’র ফোন-ট্যাবে পাওয়ার ব্যাংক ফ্রি ছবি: জি এম মুজিবুর / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র থেকে: পরিচিতি ও জনপ্রিয়তা বাড়াতে ফোন-ট্যাবের সঙ্গে পাওয়ার ব্যাংক ফ্রি দিচ্ছে নতুন ব্র্যান্ড ওকাপিয়া।

বৃহস্পতিবার (১৩ আগষ্ট) থেকে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হওয়া তিনদিনের ‘রবি স্মার্টফোন ও ট্যাব এক্সপো-২০১৫’তে তারা এনেছে এ সুযোগ।



শুক্রবার (১৪ আগষ্ট) মেলার দ্বিতীয়দিন, ওকাপিয়া’র সেলস স্পেশালিস্ট মোহাম্মদ আরিফুর রহমান জুয়েল বাংলানিউজকে বলেন, আমাদের নতুন মোবাইল ফোন এভাল্যুশন ও ট্যাবলেট কম্পিউটারে পাওয়ার ব্যাংক ফ্রি দিচ্ছি মেলায়। গ্রাহকদের সুবিধার কথা বিবেচনায় এটি আকর্ষণ হিসেবে রাখা হয়েছে।

ফোনটি ১২ হাজার ৪৯০ টাকা ও ট্যাব ১৩ হাজার ৯৯০ টাকায় পাওয়া যাবে বলে জানান তিনি।

ফ্রি পাওয়ার ব্যাংকগুলো ২ হাজার এমএএইচ পাওয়ারের বলেও জানান আরিফ।

প্রবীণদের জন্য সহজ ফোন: পরিবারের প্রবীণ সদস্যের কথা মাথায় রেখে ওকাপিয়ার নতুন ফোনটি ইতোমধ্যে জনপ্রিয়তা পেয়েছে বলে জানান এ কর্মকর্তা। ২৫শ টাকা মূল্যের এ ফোনের পেছনে একটি লাল বোতাম রয়েছে। যেকোন জরুরি অবস্থায় লাল বোতামটিতে চাপ দিলে, আগে থেকে নির্ধারিত ৫টি নম্বরে একসঙ্গে যোগাযোগ করবে এ ফোন।

এ সেটগুলোর বোতাম অপেক্ষাকৃত চওড়া। অন্যান্য সুবিধাগুলোও সহজে ব্যবহারযোগ্য বলে জানান আরিফ।

৭টি স্মার্টফোন অর্ধেক দামে: মেলা উপলক্ষে ওকাপিয়া’র ৭টি স্মার্টফোন ৫০ শতাংশ কমদামে পাওয়া যাচ্ছে। আরিফ জানান, তরুণরা এর মধ্যে যে স্মার্টফোনগুলো পছন্দ করেছেন, সেগুলোর মধ্যে উল্লেখযোগ্য ৭টিতে ৫০ শতাংশ পর্যন্ত ছাড় দেওয়া হচ্ছে মেলায়। এগুলো ব্যবহার করে গ্রাহকরা অন্যদের কাছে ওকাপিয়ার পণ্যের প্রশংসা করবেন বলে আশা করছেন কোম্পানির কর্মকর্তারা।

যোগাযোগ: মেলা শেষেও এ ব্র্যান্ডের ফোন বা ট্যাব বিষয়ক তথ্য পেতে সরাসরি যোগাযোগ করা যাবে- কর্পোরেট অফিস, চতুর্থ ও পঞ্চম তলা, বাড়ি-১২, রোড-১৪/সি, সেক্টর-৪, উত্তরা’র ঠিকানায়। এছাড়া ০২৭৯১১৪৮১ ও ৭৯১১৪৮৬- এসব ফোন নম্বরেও যোগাযোগ করা যাবে।  

বৃহস্পতিবার দুপুরে এ মেলায়  উদ্বোধন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। স্মার্টফোন ও ট্যাবলেট কম্পিউটার নিয়ে দেশে এটি চতুর্থ আয়োজন।

এতে একটি মেগা-প্যাভিলিয়ন, ১৩টি প্যাভিলিয়ন, ৫টি মিনি প্যাভিলিয়ন এবং ১০টি স্টল রয়েছে। যার যার সর্বশেষ প্রযুক্তি ও মডেলের ডিভাইস নিয়ে অংশ নিয়েছে স্যামসাং, সিম্ফনি, স্টাইলাস, গোল্ডবার্গ, জেডটিই, অপো, হুয়াওয়ে, ম্যাক্সিমাস, সনি, ৠাংগস, এলিট, অ‍াসুস, লেনোভো, মাইসেল, টুইনমস, প্রেস্টিজিও, কন্টিগো, শাওমি, জিওনি, ওয়ানপ্লাস, এইচটিএস, এডাটা, এইচপিএস, গেজেট গ্যাং সেভেন, মিউজু, আইনল, ডিএক্স জেনারেশন প্রভৃতি ব্র্যান্ড। ১৫ আগষ্ট পর্যন্ত মেলার প্রদর্শনী ও বিক্রি চলবে।

এবারের মেলার প্রধান পৃষ্ঠপোষক মোবাইল অপারেটর রবি আজিয়াটা লিমিটেড। জাতীয় শোক দিবস উপলক্ষে মেলায় বিশেষ একটি প্যাভিলিয়ন রাখা হয়েছে।

বাংলাদেশ সময়: ১২৩১ ঘণ্টা, আগষ্ট ১৪, ২০১৫
এসকেএস/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।