ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

এলিট হ্যান্ডসেটে তিন প্রাধান্য

জনি সাহা, সিনিয়র নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৪ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৫
এলিট হ্যান্ডসেটে তিন প্রাধান্য ছবি: জি এম মুজিবুর/ বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র থেকে: দেশের হ্যান্ডসেট বাজারে নিজেদের অস্তিত্ব জানান দিতে চলতি বছরের জুনে সাতটি হ্যান্ডসেট নিয়ে আসে এলিট গ্রুপের প্রতিষ্ঠান ‘এলিট মোবাইল’। আধুনিক ডিজাইন ও নতুন নতুন ফিচারে সংমিশ্রণে তৈরি হ্যান্ডসেটগুলোর রয়েছে কিছু নিজস্বতা।


 
শুক্রবার (১৪ ‍আগস্ট) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হারমনি হলে তিন দিনব্যাপী আয়োজিত ‘রবি স্মার্টফোন ও ট্যাব এক্সপো’তে ঢুকে বাম দিকের প্রথম স্টলটিই এলিট মোবাইলের।
 
১২ জুন সাতটি হ্যান্ডসেটের মাধ্যমে বাজারে আসার কথা জানিয়ে এলিট টেকনোলজিস’র হেড অব সেলস মো. মামুন হোসাইন খান জানান, ডিজাইন, কোয়ালিটি ও সাভিস- এ তিনটি বিষয় মাথায় নিয়ে আমরা কাজ করছি।
 
অবশ্য স্টলের ইন্টেরিয়র ডিজাইনেও তার কথার সত্যতা মিললো। স্টলের গ্রাউন্ডে কিছুটা ব্যতিক্রম দেখা গেলো। কারণ হিসেবে হ্যান্ডসেটের ‘ডিজাইন’কে প্রাধান্য দেওয়ার বিষয়টি উল্লেখ করেন মামুন।
 
ইতোমধ্যে দেশব্যাপী ৩০টি সার্ভিস সেন্টার চালু করা হয়েছে। বছরের শেষ নাগাদ ৬৪ জেলাতেই সার্ভিস সেন্টার চালুর ইচ্ছা রয়েছে এলিট টেকনোলজিসের।
 
বিস্তারিত আলোচনায় মামুন বলেন, আমাদের হ্যান্ডসেটের কিছু স্বকীয়তা রয়েছে। যেমন- হ্যান্ডসেটগুলোর মধ্যে সার্স সেন্টারের ঠিকানা দিয়ে একটি সফটওয়্যার রয়েছে। এছাড়া আপনি যে অপারেটরের সিমকার্ড ব্যবহার করছেন তার বিভিন্ন সুবিধার তথ্য পাবেন আমাদের হ্যান্ডসেটে। রয়েছে জরুরি যোগাযোগ (হাসপাতাল, অ্যাম্বুলেন্স) নম্বরও।
 
স্টলে সাতটি হ্যান্ডসেট প্রদর্শিত হলেও ‘ইভো এয়ার’কে ফ্লাগশিপ হিসেবে মানছেন এ কমকর্তা। তিনি নিজেও ব্যবহার করছেন এটি। সেটটির দাম ১৪ হাজার ৬শ ৬৬ টাকা।
 
ইভো ৭ডি নামে হ্যান্ডসেটের সঙ্গে সাত রঙের সাতটি ব্যাক কাভার ফ্রি দেওয়া হচ্ছে জানিয়ে তিনি বলেন, ৭ডি মানে সাতদিন সাতরকম। তাই সাতটি কাভার ফ্রি দেওয়া হচ্ছে।

মেলায় প্রদর্শিত এলিট টেকনোলজিসের হ্যান্ডসেটগুলোর মডেল ও দাম: ইভোজি৬- ৪ হাজার ৬শ ৬৬ টাকা, ইভোভিএক্স৫-১১ হাজার ৯শ ৯৯ টাকা, ইভো৭ডি-৭ হাজার ১ম ১১ টাকা, ইভোএনএক্স১-৯ হাজার ৭শ ৭৭ টাকা, ইভোএক্সসি২-১৩ হাজার ৯শ ৯৯ টাকা, ইভোই৪০-৪ হাজার ২শ ২২ টাকা।
 
বাংলাদেশ সময়: ১৪৪২ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৫
জেডএস/এএ

** স্টাইলাস ব্র্যান্ডের হ্যান্ডসেট নিয়ে মেলায় এসিআই
** মেলায় সাড়ে ৪ হাজারে ট্যাব
** প্রথমবারের মতো ‘ওয়ানপ্লাস টু’ আনলো ডিএক্স জেনারেশন
** ওকাপিয়া’র ফোন-ট্যাবে পাওয়ার ব্যাংক ফ্রি
** বৃষ্টিভেজা সকালে মেলার শুরুতেই লম্বা লাইন
** স্মার্টফোন মেলার আকর্ষণ বঙ্গবন্ধু প্যাভিলিয়ন
** বিক্রির শীর্ষে সিম্ফনি এক্সপ্লোরার পি৬
** মেলায় মোবাইল কিনে সিঙ্গাপুর!
** প্রথম দিনেই জমজমাট রবির স্মার্টফোন-ট্যাব মেলা
** প্রযুক্তি উন্নয়নে বাংলাদেশ একটি মডেল
** রবি স্মার্টফোন ও ট্যাব এক্সপোর পর্দা উঠলো

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।