ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

মেলায় বিক্রেতাদের মুখে হাসি

আবুল কালাম আজাদ, সিনিয়র নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৫ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৫
মেলায় বিক্রেতাদের মুখে হাসি ছবি: জি এম মুজিবুর/ বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিআইসিসি থেকে: রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হওয়া তিনদিনব্যাপী ‘রবি স্মার্টফোন ও ট্যাব এক্সপো’তে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলোর কর্মকর্তারা হিমশিম খাচ্ছেন প্রযুক্তিপ্রেমীদের সামলাতে।

মেলায় আগতদের হাজারো প্রশ্নের উত্তর দিতে হলেও মুখে একটুও বিরক্তির ভাব নেই।

থাকবেই বা কেনো! আশানুরূপের চেয়ে দর্শনার্থীদের আগমন বেশি হওয়ায় বেড়ে গেছে বিক্রি।

শুক্রবার (১৪ আগস্ট) ছুটির দিন হওয়াই বিকেলে দর্শনার্থীদের আগমন আরও বাড়বে বলে ধারণা বিক্রেতাদের।

কিছুটা দূরে দাঁড়িয়ে নিজেদের স্টলের ভিড় দেখছিলেন হুয়াওয়ে ব্র্যান্ডের অ্যাসোসিয়েট মার্কেটিং ম্যানেজার মঞ্জুরুল কবির। ক্রেতার আগমন কেমন প্রশ্ন করতেই হাস্যোজ্জ্ব মুখে উত্তর দেন তিনি।

‘দেড়দিনেই প্রায় দুইশত স্মার্টফোন ও ট্যাব বিক্রি হয়ে গেছে’, জানান মঞ্জুরুল কবির। আগতদের অধিকাংশেরই আগ্রহ ট্যাবের প্রতি বলেও জানান তিনি।

তিনি বলেন, তাদের টি-১৭ ট্যাবটির বিক্রি সবচেয়ে ভালো। দাম দশ হাজার পাঁচশত টাকা হলেও মেলায় মিলছে ৯ ভাগ ছাড়ে। এছাড়াও পণ্যভেদে গিফট হিসেবে থাকছে  মেমোরি কার্ড, ফ্লিপ কভার কিংবা ব্লুটুথ স্পিকার।

স্মার্ট টেকনোলজিস মেলায় নিয়ে এসেছে টুইন মস ব্র্যান্ডের পণ্য। তাদের সিনিয়র প্রোডাক্ট ম্যানেজার আব্দুল হান্নান জানান, আট ইঞ্চি টি৮৩জিকিউ১ মডেলের ট্যাবটি ক্রেতাদের বেশি আকর্ষণ করেছে। চৌদ্দ হাজার পাঁচশত টাকা দামের ট্যাবটি এখানে পাওয়া যাচ্ছে দুই হাজার টাকা ছাড়ে, সঙ্গে থাকছে আগোরার তিনশত টাকার গিফট ভাউচার।

এছাড়াও তারা মেলায় এনেছেন টি-৭২৪ মডেলে বেবি ট্যাব। শিশুদের গেম খেলার জন্য আনা এ ট্যাবের মূল্য মাত্র চার হাজার পাঁচশত টাকা, চলবে ওয়াইফাইয়ে।  

ফ্লোরা লিমিটেড মেলায় এনেছে প্রেস্টিজিও ব্র্যান্ডের পণ্য। কর্মকর্তা মওদুদুর রহমান বলেন, তাদের স্মার্টফোন বেশি বিক্রি হচ্ছে। তারা মেলায় নতুন এনেছেন উইন্ডোজ ট্যাব।

এদিকে ক্রেতা সামলাতে হিমশিম খাওয়া সিম্ফোনির ব্র্যান্ড প্রোমোটার শাখাওয়াত হোসেন বলেন, আমাদের পি-৬ এবং জেড-৬ এর চাহিদা ব্যাপক। দাম নাগালের মধ্যে এবং ভালো কনফিগারেশনের হওয়ায় এগুলোর দিকেই ক্রেতাদের চাহিদা বেশি।

গ্লোবাল ব্র্যান্ডের এক্সিকিউটিভ এসএম ইনজামুল জানান, তাদের স্টলে নতুন পণ্য এসেছে পোর্টেবল স্পিকার এবং ওয়ারল্যাস হেডফোন। এছাড়াও ওয়ারল্যাস কি-বোর্ড আর মাউসেরর কম্বো প্যাকেজটির বিক্রিও ভালো।

বৃহস্পতিবার (১৩ আগস্ট) দুপুরে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক আনুষ্ঠানিকভাবে তিনদিনব্যাপী রবি স্মার্টফোন ও ট্যাব এক্সপো-২০১৫’র উদ্বোধন করেন। তবে সকাল ১০টা থেকেই দর্শনার্থীদের জন্য উম্মুক্ত রাখা হয় মেলা।

নিজেদের সবশেষ প্রযুক্তি ও মডেলের ডিভাইস প্রদর্শনী ও বিক্রি করছে টেক জায়ান্ট স্যামসাং, সিম্ফোনি, স্টাইলাস, গোল্ডবার্গ, জেডটিই, অপো, হুয়াওয়ে, ম্যাক্সিমাস, সনি, র‌্যাংগস, এলিট, আসুস, লেনোভোসহ আরও বেশকিছু প্রতিষ্ঠান। মেলায় রয়েছে একটি মেগা প্যাভিলিয়ন, ১৩টি প্যাভিলিয়ন, ৫টি মিনি প্যাভিলিয়ন ও ১০টি স্টল।

এবারের মেলার প্রধান পৃষ্ঠপোষক মোবাইল অপারেটর রবি আজিয়াটা লিমিটেড।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত এ মেলা চলবে। মেলায় প্রবেশ মূল্য ২০ টাকা রাখা হলেও স্কুলের শিক্ষার্থীরা ইউনিফর্ম পরিহিত অবস্থায় কিংবা পরিচয়পত্র প্রদর্শন করে ফ্রি প্রবেশ করতে পারবে।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৫
একেএ/এমজেএফ

** মেলায় সাড়ে ৪ হাজারে ট্যাব
** স্টাইলাস ব্র্যান্ডের হ্যান্ডসেট নিয়ে মেলায় এসিআই
** ওকাপিয়া’র ফোন-ট্যাবে পাওয়ার ব্যাংক ফ্রি
** প্রথমবারের মতো ‘ওয়ানপ্লাস টু’ আনলো ডিএক্স জেনারেশন
** বৃষ্টিভেজা সকালে মেলার শুরুতেই লম্বা লাইন
** স্মার্টফোন মেলার আকর্ষণ বঙ্গবন্ধু প্যাভিলিয়ন
** বিক্রির শীর্ষে সিম্ফনি এক্সপ্লোরার পি৬
** মেলায় মোবাইল কিনে সিঙ্গাপুর!
** প্রথম দিনেই জমজমাট রবির স্মার্টফোন-ট্যাব মেলা
** প্রযুক্তি উন্নয়নে বাংলাদেশ একটি মডেল
** রবি স্মার্টফোন ও ট্যাব এক্সপোর পর্দা উঠলো

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।