ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

চিৎকার করুন, স্মার্টফোন জিতুন!

আবুল কালাম আজাদ, সিনিয়র নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫০ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৫
চিৎকার করুন, স্মার্টফোন জিতুন! ছবি: জি এম মুজিবুর- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র থেকে: চিৎকার করে কে কবে কোথায় কি পেয়েছিলো সে খবর কেউ রেখেছে, কেউ রাখেনি। কিন্তু রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হওয়া তিনদিনব্যাপী ‘রবি স্মার্টফোন ও ট্যাব এক্সপো’তে চিৎকার করে যিনি বৃহস্পতিবার (১৩ আগস্ট) স্মার্টফোন পেয়েছেন, তিনি অবশ্যই মনে রাখবেন তার চিৎকারের কথা।

অনেকে আবার এখানে চিৎকার করে জিতে নিচ্ছেন চাবির রিংও!

অবাক হচ্ছেন? নাকি ভাবছেন ঘটনা সত্যি কিনা! এমন ধারণা হতেই পারে। ঘটনা কিন্তু সত্যি!

বাংলাদেশে প্রথম প্রবেশ সিটিসেলের সঙ্গে হলেও, এ মেলায় নতুন নতুন স্মার্টফোনের পসরা সাজিয়ে বসেছে স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান জেটটিই। মেলায় অতিরিক্ত আকর্ষণ হিসেবে তারা তাদের স্টলে বসিয়েছেন ‘শাউট আউট লাউড’ (Shout Out Loud) নামের মজার এক মেশিন।

সেখানে লাইন ধরে দাঁড়িয়ে জেটটিই লাইভ বলে চিৎকার করছেন মেলায় আগত বিভিন্ন বয়সের মানুষ।

এ ব্যাপারে কথা হলো জেটটিই বাংলাদেশের প্রোডাক্ট মার্কেটিং ম্যানেজার মিজানুর রহমান রনির সঙ্গে। চিৎকারের রহস্য জিজ্ঞাসা করলে তিনি বলেন, এ চিৎকারের লক্ষ্য একটাই, স্মার্টফোন।

‘শাউট আউট লাউড’ নামের এ মেশিনের সামনে ‘জেটটিই লাইভ’ বলে চিৎকার করলে মেশিনের প্যারামিটারে যার স্কোর সর্বোচ্চ হয় তিনি পান একটি জেটটিই চাবির রিং। এখানেই শেষ নয়, দিন শেষে সর্বোচ্চ চিৎকারকারীদের মধ্যে লটারি অনুষ্ঠিত হয়, আর ভাগ্যবান বিজয়ী জিতে নেন একটি স্মার্টফোন, জানালেন তিনি।

বৃহস্পতিবার স্মার্টফোনে জিতেছেন জুবায়ের নামের এক প্রাইভেট বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী।

জেটটিই বলে কেন চিৎকার করতে হবে প্রশ্ন করলে মিজানুর রহমান রনি জানালেন, শিগগিরই বাংলাদেশে স্মার্টফোন বাজারজাত শুরু করবো আমরা। আমাদের ব্র্যান্ডশপগুলোর নাম হবে জেটটিই লাইভ। আগে থেকেই মানুষের মুখে মুখে আমাদের নাম ছড়ানোর জন্যই আমাদের এ যন্ত্র আর পুরস্কারের ব্যবস্থা।

এদিকে চিৎকার করে বিজয়ীর বেশে স্টলের সামনে আসলেন তিতুমীর কলেজের শিক্ষার্থী কাউসার হোসেন। চিৎকার দিয়ে তিনি সর্বোচ্চ স্কোর করেছেন। তার আর কয়েকজন বন্ধুও চিৎকার করেছেন।  

চিৎকার দেওয়ার পর অনুভূতি কি জিজ্ঞাসা করতেই উচ্ছ্বাস প্রকাশ করে কাউসার বললেন, খুবই ভালো লাগছে। আর অনেকদিন পর এমন চিৎকার করার সুযোগ পেলাম। আর তৎক্ষণাৎ পুরস্কার হিসেবে চাবির রিং।

চিৎকার দিয়ে আরও সর্বোচ্চ স্কোর করেছেন উত্তরা ইউনিভার্সিটির ছাত্র রবিউল, আদমজী ইপিজেডের সঞ্জিতসহ অনেকে। সবাই উচ্ছ্বসিত।
Smart
জেটটিই স্টলের কর্মীরা সব সর্বোচ্চ চিৎকারকারীর নাম ও ফোন নম্বর লিখে রাখছেন। শুক্রবার (১৪ আগস্ট) মেলার দ্বিতীয় দিন সন্ধ্যা সোয়া ছয়টায় তাদের নিয়েই লটারি অনুষ্ঠিত হবে। আর ভাগ্যবান একজন পেয়ে যাবেন স্মার্টফোন।

এবারের মেলার প্রধান পৃষ্ঠপোষক মোবাইল অপারেটর রবি আজিয়াটা লিমিটেড।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত এ মেলা চলবে। মেলায় প্রবেশ মূল্য ২০ টাকা রাখা হলেও স্কুলের শিক্ষার্থীরা ইউনিফর্ম পরিহিত অবস্থায় কিংবা পরিচয়পত্র প্রদর্শন করে ফ্রি প্রবেশ করতে পারবে।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৫
একেএ/

** মেলাজুড়ে হাঁকডাক, কোনটি রেখে কোনটি নেবেন!
** এলিট হ্যান্ডসেটে তিন প্রাধান্য
** স্টাইলাস ব্র্যান্ডের হ্যান্ডসেট নিয়ে মেলায় এসিআই
** মেলায় সাড়ে ৪ হাজারে ট্যাব
** প্রথমবারের মতো ‘ওয়ানপ্লাস টু’ আনলো ডিএক্স জেনারেশন
** ওকাপিয়া’র ফোন-ট্যাবে পাওয়ার ব্যাংক ফ্রি
** বৃষ্টিভেজা সকালে মেলার শুরুতেই লম্বা লাইন
** স্মার্টফোন মেলার আকর্ষণ বঙ্গবন্ধু প্যাভিলিয়ন
** বিক্রির শীর্ষে সিম্ফনি এক্সপ্লোরার পি৬
** মেলায় মোবাইল কিনে সিঙ্গাপুর!
** প্রথম দিনেই জমজমাট রবির স্মার্টফোন-ট্যাব মেলা
** প্রযুক্তি উন্নয়নে বাংলাদেশ একটি মডেল
** রবি স্মার্টফোন ও ট্যাব এক্সপোর পর্দা উঠলো

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।