ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

কিনলেন স্মার্টফোন, জিতলেন সিঙ্গাপুরের টিকিট

আবুল কালাম আজাদ, সিনিয়র নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪১ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৫
কিনলেন স্মার্টফোন, জিতলেন সিঙ্গাপুরের টিকিট ছবি: জি এম মুজিবুর / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র থেকে: রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চলছে তিন দিনব্যাপী ‘রবি স্মার্টফোন ও ট্যাব এক্সপো-২০১৫’। মেলার দ্বিতীয় দিন শুক্রবার (১৪ আগস্ট) বিকেলে স্ত্রীকে সঙ্গে নিয়ে এসেছেন একটি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা মোহাম্মদ শোয়েব, স্ত্রীকে একটি স্মার্টফোন কিনে দেওয়ার জন্য।



মেলায় বিভিন্ন স্টল ঘুরে, বিভিন্ন ব্র্যান্ডের মোবাইল দেখা শেষে এসে দাঁড়িয়েছেন বাংলাদেশি ব্র্যান্ড গোল্ডবার্গ মোবাইলের স্টলে।

সেখানে বেশ কিছু সেট দেখার পর কিনলেন গোল্ডবার্গের ডিসকভারি জেডএল১ মডেলের সেটটি। দাম পাঁচ হাজার আটশত নিরানব্বই টাকা। সঙ্গে পেয়েছেন একটি স্ক্র্যাচকার্ড।

স্ক্র্যাচকার্ডটি ঘষতেই চোখ কপালে উঠে গেলো শোয়েবের। মনের অজান্তেই ‘ইয়াহু’ বলে চিৎকার দিয়ে উঠলেন। এ কী! তিনি ভুল দেখছেন না তো? নিজের চোখকেও বিশ্বাস হচ্ছে না তার। এদিকে স্বামীর চিৎকার দেখে রুবিনা আক্তারও অবাক। কী হলো এমন?

মেলা উপলক্ষে গোল্ডবার্গ এর মোবাইল কিনলে একটি স্ক্র্যাচকার্ড দেওয়া হচ্ছে। সেখানে রয়েছে নিশ্চিত ৫০০ থেকে সর্বোচ্চ এক হাজার টাকা পর্যন্ত ছাড়, সঙ্গে ফ্রি ফিলিপ কভার। সবচেয়ে বড় আকর্ষণ এই স্ক্র্যাচকার্ডেই রয়েছে ঢাকা-সিঙ্গাপুর-ঢাকা এর এয়ার টিকিট, সঙ্গে দুই রাত-তিন দিনের থাকা-খাওয়াসহ সব। আনন্দে শোয়েবের চিৎকারের কারণও ছিল এটি। তিনি জিতেছেন এই আরাধ্য পুরস্কারটি।

অনুভূতি কেমন? জিজ্ঞেস করতেই বললেন, ‘আমি খুবই এক্সাইটেড এই পুরস্কার পেয়ে। মেলায় এসেছিলাম নতুন নতুন প্রযুক্তি দেখতে এবং স্ত্রীকে একটি মোবাইল কিনে দিতে। কিন্তু এমন একটি পুরস্কার পাবো, কখনো ভাবিনি। ’

তার স্ত্রী রুবিনা আক্তারের দিকে তাকাতেই তিনি বলে ফেললেন, ‘আমার অনুভুতি ভাষায় প্রকাশ করার মতো নয়। ’

গোল্ডবার্গ মোবাইলের ট্রেড মার্কেটিং এক্সেকিউটিভ বেলাল হোসেন বললেন, ‘সিঙ্গাপুরের আরও দুইটি টিকিট রয়েছে, জেতার সুযোগ রয়েছে শনিবার পর্যন্ত। ’

অন্যদিকে, গোল্ডবার্গের স্টলে গেমিং জোনে দর্শনার্থীদের জন্য স্মার্ট ট্যাবে গেমস খেলে স্মার্টফোন, টি-শার্ট এবং চাবির রিং পাওয়ার সুযোগ থাকছে। শুক্রবার (১৪ আগস্ট) প্রতিযোগিতায় অংশ নিয়ে স্মার্টফোন জিতেছেন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শাওন।

বাংলাদেশ সময়: ১৯৪২ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৫
একেএ/এইচএ

** ছুটির দিনের পুরোটা ভিড় মেলায়
** মেলায় ৫শ থেকে ৩ হাজারে মিলছে পাওয়ার ব্যাংক
** গোল্ডবার্গ গেমিং জোনে স্মার্টফোন জিতলেন শাওন
** বাজার দখলে চাই নিজস্ব কনটেন্ট-ডিভাইস
** মেলায় বিক্রেতাদের মুখে হাসি
** মেলায় সাড়ে ৪ হাজারে ট্যাব
** স্টাইলাস ব্র্যান্ডের হ্যান্ডসেট নিয়ে মেলায় এসিআই
** ওকাপিয়া’র ফোন-ট্যাবে পাওয়ার ব্যাংক ফ্রি
** প্রথমবারের মতো ‘ওয়ানপ্লাস টু’ আনলো ডিএক্স জেনারেশন
** বৃষ্টিভেজা সকালে মেলার শুরুতেই লম্বা লাইন
** স্মার্টফোন মেলার আকর্ষণ বঙ্গবন্ধু প্যাভিলিয়ন
** বিক্রির শীর্ষে সিম্ফনি এক্সপ্লোরার পি৬
** মেলায় মোবাইল কিনে সিঙ্গাপুর!
** প্রথম দিনেই জমজমাট রবির স্মার্টফোন-ট্যাব মেলা
** প্রযুক্তি উন্নয়নে বাংলাদেশ একটি মডেল
** রবি স্মার্টফোন ও ট্যাব এক্সপোর পর্দা উঠলো

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।