ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

শেষ দিনে স্মার্টফোন মেলা, সকাল থেকেই ভিড়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১২ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৫
শেষ দিনে স্মার্টফোন মেলা, সকাল থেকেই ভিড় ছবি: জি এম মুজিবুর রহমান/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: নামি-দামি ব্র্যান্ডের সবশেষ প্রযুক্তির স্মার্টফোন, ট্যাবলেট এবং আনুষঙ্গিক প্রযুক্তিপণ্য নিয়ে আয়োজিত ‘রবি স্মার্টফোন ও ট্যাব এক্সপো’র শেষ দিন শনিবার (১৫ আগস্ট) সকাল থেকেই দর্শনার্থী এবং ক্রেতাদের ভিড় লক্ষ করা গেছে। বিশেষ করে তরুণ-তরুণীদের উপস্থিতি দেখার মতো।



শনিবার ছুটির দিন হওয়ায় বেচাকেনা ভালো হবে বলে প্রত্যাশা করছেন আয়োজক ও বিক্রেতারা। এদিন সকাল ১০টা থেকেই টিকিট বুথে দর্শনার্থীরা লাইন ধরে টিকিট সংগ্রহ করছেন। প্রবেশপথেও দর্শনার্থীরা ছিলেন সারিবদ্ধ।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে গত বৃহস্পতিবার (১৩ আগস্ট) থেকে শুরু হওয়া এই মেলায় দর্শক উপস্থিতি, বেচাকেনা, ছাড় ও উপহারের ছড়াছড়িতে জমজমাট হয়ে উঠেছে।

দেশের ব্যবহারকারীদের আধুনিক স্মার্টফোন ও ট্যাবলেট কম্পিউটার পরখ করে দেখার ও কেনার সুযোগ করে দিতেই এই স্মার্টফোন ও ট্যাব মেলা।

এক্সপো মেকারের আয়োজনে চতুর্থবারের মতো অনুষ্ঠিত এই মেলায় অনেকেই এসেছেন পরিবারসহ। রয়েছে অনেক শিশু দর্শনার্থী।

মেলায় মূল্য ছাড় ছাড়াও পণ্য কিনলেই পাওয়ার ব্যাংক, ফ্লিপ কাভার, ট্যাব, হেডফোন, টি-শার্টসহ আকর্ষণীয় সব পুরস্কার জেতার সুযোগ রয়েছে। মোবাইল-ল্যাপটপ ছাড়াও বেচাকেনা চলছে বিভিন্ন অ্যান্টি ভাইরাসের।

মেলায় একটি মেগা প্যাভিলিয়ন, ১৩টি প্যাভিলিয়ন, পাঁচটি মিনি প্যাভিলিয়ন এবং ১০টি স্টলে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো সর্বশেষ প্রযুক্তি ও মডেলের ডিভাইস প্রদর্শনী ও বিক্রি করছে।

স্যামসাং, অ্যাপল, সিম্ফনি, স্টাইলাস, গোল্ডবার্গ, জেডটিই, অপো, হুয়াই, ম্যাক্সিমাস, সনি, এলিট, আসুস, লেনোভো, মাইসেল, টুইনমস, প্রেস্টিজিও, কন্টিগো, শাওমি, জিওনি, ওয়ানপ্লাস, এইচটিএস, এডাটা, এইচপিএস, গ্যাজেট গ্যাং সেভেন, মিউজু, আইনল, ডিএক্স জেনারেশন ব্র্যান্ড অংশ নিয়েছে।

দর্শকরা আধুনিক প্রযুক্তির সব স্মার্ট ডিভাইস যাচাই-বাছাই করে দেখতে ও কিনতে পারছেন। পাশাপাশি প্রদর্শনীতে প্রথম দিন থেকেই উন্মুক্ত করা হচ্ছে একাধিক ব্র্যান্ডের বেশ কয়েকটি নতুন মডেলের স্মার্টফোন।

১৫ আগস্ট, জাতীয় শোক দিবস। স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার এই দিনটিতে মেলায় শোকের আবহ তৈরি হয়েছে। শোকের চিহ্ন কালো ব্যাজ পরে এসেছেন অনেকেই।

আর বঙ্গবন্ধু স্মরণে বিশেষ একটি প্যাভিলিয়নেরও আয়োজন রয়েছে মেলায়।

এবারের মেলার প্রধান পৃষ্ঠপোষক টেলিকম অপারেটর রবি। সহ-পৃষ্ঠপোষকতায় রয়েছে এলিট মোবাইল, গোল্ডবার্গ, হুয়াই, স্যামসাং, স্টাইলাস, সিম্ফনি ও জেডটিই। সহযোগী হিসেবে রয়েছে এডুমেকার, এলিট ফোর্স, পিপলস রেডিও ৯১.৬ এফএম ও টেকশহর ডটকম।

বাংলাদেশ সময়: ১১১২ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৫
এমআইএইচ/জেডএস

** মেলায় আসুসের ট্যাব কিনে ট্যাব জিতুন!
** কিনলেন স্মার্টফোন, জিতলেন সিঙ্গাপুরের টিকিট
** ছুটির দিনের পুরোটা ভিড় মেলায়
** মেলায় ৫শ থেকে ৩ হাজারে মিলছে পাওয়ার ব্যাংক
** গোল্ডবার্গ গেমিং জোনে স্মার্টফোন জিতলেন শাওন
** বাজার দখলে চাই নিজস্ব কনটেন্ট-ডিভাইস
** মেলায় বিক্রেতাদের মুখে হাসি
** মেলায় সাড়ে ৪ হাজারে ট্যাব
** স্টাইলাস ব্র্যান্ডের হ্যান্ডসেট নিয়ে মেলায় এসিআই
** ওকাপিয়া’র ফোন-ট্যাবে পাওয়ার ব্যাংক ফ্রি
** প্রথমবারের মতো ‘ওয়ানপ্লাস টু’ আনলো ডিএক্স জেনারেশন
** বৃষ্টিভেজা সকালে মেলার শুরুতেই লম্বা লাইন
** স্মার্টফোন মেলার আকর্ষণ বঙ্গবন্ধু প্যাভিলিয়ন
** বিক্রির শীর্ষে সিম্ফনি এক্সপ্লোরার পি৬
** মেলায় মোবাইল কিনে সিঙ্গাপুর!
** প্রথম দিনেই জমজমাট রবির স্মার্টফোন-ট্যাব মেলা
** প্রযুক্তি উন্নয়নে বাংলাদেশ একটি মডেল
** রবি স্মার্টফোন ও ট্যাব এক্সপোর পর্দা উঠলো

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।