ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

জমজমাট স্মার্টফোন ও ট্যাব মেলায় অফারের ছড়াছড়ি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৮ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৫
জমজমাট স্মার্টফোন ও ট্যাব মেলায় অফারের ছড়াছড়ি ছবি: জি এম মুজিবুর/ বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিআইসিসি থেকে: নিত্য নতুন প্রযুক্তির নজর কাড়া স্মার্টফোন আর ট্যাবলেট নিয়ে বসা ‘রবি স্মার্টফোন ও ট্যাব এক্সপো’য় মূল্য ছাড়, গিফট হ্যাম্পার, সার্ভিসসহ নানা অফার দিচ্ছে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো।

শনিবার (১৫ আগস্ট) মেলার শেষ দিন বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) সকাল থেকে ঢল নেমেছে দর্শনার্থীদের।

দর্শক উপস্থিতি, কেনাবেচা, ছাড় ও উপহারের ছড়াছড়িতে জমজমাট হয়ে উঠেছে রবি স্মার্টফোন ও ট্যাব এক্সপো।

ব্যবহারকারীদের আধুনিক স্মার্টফোন ও ট্যাবলেট কম্পিউটার পরখ করে দেখার ও কেনার সুযোগ করে দিয়েছে এই স্মার্টফোন ও ট্যাব মেলা।

এক্সপো মেকারের আয়োজনে চতুর্থবারের মতো এই মেলায় আসুস ব্র্যান্ডের ট্যাবে রয়েছে ‘স্ক্র্যাচ ইউর লাক’ অফার। এতে রয়েছে পাওয়ার ব্যাংক, ফ্লিপ কাভার, ট্যাব, হেডফোন, টি-শার্টসহ আকর্ষণীয় সব পুরস্কার।

লেনেভো ট্যাবে রয়েছে ছাড় ও স্ক্র্যাচ অফার। যাতে পুরস্কার হিসেবে রয়েছে পোলো-শার্ট, পান্ডা মোবাইল অ্যান্টিভাইরাসসহ আকর্ষণীয় পুরস্কার এবং সর্বোচ্চ ২৫ শতাংশ পর্যন্ত ছাড়।

ওকাপিয়া ব্র্যান্ডের মোবাইল ও ট্যাবের সঙ্গে উপহার হিসেবে বিনামূল্যে দেওয়া হচ্ছে পাওয়ার ব্যাংক। প্রবীণদের জন্য বিশেষ ফোনসহ ওকাপিয়ার সাতটি স্মার্টফোন ৫০ শতাংশ পর্যন্ত ছাড়ে বিক্রি করা হচ্ছে।
 
ওয়ানপ্লাস ব্র্যান্ডের পরবর্তী স্মার্টফোন ‘ওয়ানপ্লাস টু’র প্রি-অর্ডার নিচ্ছে ডিএক্স জেনারেশন। ফোনটির ১৬ গিগাবাইটের দাম পড়বে ৩৫ হাজার ৫৯০ টাকা এবং ৬৪ গিগাবাইটের দাম পড়বে ৩৯ হাজার ৫০০ টাকা। তবে আগ্রহীরা ফোনটি কেনার জন্য স্মার্টফোন ও ট্যাব মেলায় ১০ হাজার টাকা অগ্রিম দিয়ে নিবন্ধন করতে পারবেন। ২৭ আগস্ট অবশিষ্ঠ টাকা দিয়ে ফোনটি সংগ্রহ করতে পারবেন তারা।

মূল্যছাড় ও উপহার দেওয়ায় স্যামসাংয়ের স্টলে ভিড় করছেন ক্রেতারা। মেলা উপলক্ষে স্মার্টফোন ও ট্যাবে ৫০০ থেকে এক হাজার টাকা পর্যন্ত ছাড় দিচ্ছে প্রতিষ্ঠানটি। বিশেষ ছাড়ে পাওয়া যাচ্ছে গ্যালাক্সি এস নেক্সট ২, গ্যালাক্সি কোর প্রাইম, গ্যালাক্সি গ্র্যান্ড প্রাইম, গ্যালাক্সি এ৭, গ্যালাক্সি এ৫, গ্যালাক্সি এস৬, গ্যালাক্সি জে৫ ডিভাইসগুলো।

সম্প্রতি বাজারে আসা দেশি কোম্পানি এসিআই’র ‘স্টাইলাস’ ব্র্যান্ডের হ্যান্ডসেট পাওয়া যাচ্ছে। নগদ ছাড়সহ ক্রেতাদের জন্য বিনামূল্যে থাকছে ফ্লিপ কভার ও স্ক্রিন কভার।

জনপ্রিয় ব্র্যান্ড সিম্ফনি সব ডিভাইসে ৪ শতাংশ মূল্য ছাড় দিচ্ছে। দেশি ব্র্যান্ড এলিট তাদের স্মার্টফোনে মোবাইল অপারেটর রবি’র সঙ্গে ৭ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে। আর এলিট এনএক্স১ মডেলের স্মার্টফোনের সঙ্গে বিনামূল্যে একটি ফিচার ফোন দিচ্ছে।

মোবাইল কিংবা ট্যাব কিনে ব্যাংকক ঘুরে আসার সুযোগ দিচ্ছে প্রেস্টিজিও। এছাড়া প্রতিষ্ঠানটির বিভিন্ন মডেলের স্মার্টফোন ও ট্যাবে ৫০০ টাকা থেকে দেড় হাজার টাকা পর্যন্ত মূল্য ছাড় দেওয়া হচ্ছে।

শনিবার ছুটির দিন হওয়ায় অনেকেই পরিবারসহ মেলায় এসেছেন। সে জন্য অনেক শিশু দর্শনার্থীদের দেখা গেছে। দীর্ঘ লাইন ধরে টিকিট সংগ্রহ করে মেলায় প্রবেশ করেছেন তারা।

দর্শকরা আধুনিক প্রযুক্তির সব স্মার্ট ডিভাইস যাচাই-বাছাই করে দেখতে ও কিনতে পারছেন। পাশাপাশি প্রদর্শনীতে প্রথম দিন থেকেই উন্মুক্ত করা হচ্ছে একাধিক ব্র্যান্ডের বেশ কয়েকটি নতুন মডেলের স্মার্টফোন।

মেলার প্রধান পৃষ্ঠপোষক টেলিকম অপারেটর রবি। রাত ৮টা পর্যন্ত এই মেলা চলবে। মেলায় প্রবেশ মূল্য ২০ টাকা হলেও স্কুলের শিক্ষার্থী এবং প্রতিবন্ধীরা বিনামূল্যে প্রবেশের সুযোগ পাচ্ছেন।

বাংলাদেশ সময়: ১৩০৮ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৫
এমআইএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।