ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

মেলায় জনপ্রিয় ট্যাব ‘গ্যালাক্সি ই’

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৫ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৫
মেলায় জনপ্রিয় ট্যাব ‘গ্যালাক্সি ই’ ছবি: জি এম মুজিবুর- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের চলমান ‘স্মার্টফোন অ্যান্ড ট্যাব এক্সপো’র স্যামসাং প্যাভিলিয়নে প্রদর্শিত হচ্ছে গ্যালাক্সি সিরিজের ‘ট্যাব ই’। প্যাভিলিয়নে প্রদর্শিত স্যামসাং’র সবগুলো ডিভাইসের মধ্যে এটাই নতুন।

দেশের প্রযুক্তিপ্রেমীদের সর্বাধুনিক প্রযুক্তি সম্বলিত সুবিধার ট্যাব উপহার দিতে গ্যালাক্সি সিরিজের এই ট্যাবটি নিয়ে এসেছে স্যামসাং ইলেকট্রনিক্স লিমিটেড বাংলাদেশ।

১৩ আগস্ট থেকে শুরু তিন দিনের স্মার্টফোন ট্যাব এক্সপোর শেষ দিনেও (১৫ আগস্ট) ট্যাব ই বিক্রি হচ্ছে একাধারে। মেলা প্রাঙ্গন ঘুরে দেখা গেছে, স্যামসাং প্যাভিলিয়নে তুলনামূলক দর্শনার্থী ক্রেতাদের ভিড় লক্ষণীয়। উপচে পড়া ভিড়ে বিপণন প্রতিনিধিরা দায়িত্ব পালনে ব্যস্ত।

এর ফাঁকেও বিপণন প্রতিনিধি জানালেন যে এখন পর্যন্ত তাদের ট্যাব ই বিক্রি হয়েছে ৩০০ টির বেশি, মেলা শেষ হওয়ার আগ পর্যন্ত আরো বিক্রি বাড়বে।

তার দাবি, ৯.৭ ইঞ্চি পরিমাপের এই ট্যাবটিই মেলার সেরা পণ্য এবং অধিক বিক্রিত। বেশ কিছু বিশেষ ফিচার এতে অন্তর্ভূক্ত আছে যা প্রায় অন্যান্য ডিভাইসে কম লক্ষণীয়। স্যামসাং একটা বিশ্বসেরা প্রযুক্তিপণ্যের ব্র্যান্ড তাই ব্যবহারকারীদের জন্য কিছু সুবিধা বিল্ট-ইন দিয়ে থাকে।
Smart_Tab
পণ্যটিতে উল্লেখযোগ্য সুবিধাগুলো এই বিপণন প্রতিনিধি হাতেকলমে দেখিয়ে দিচ্ছেন আগতদের। কিডমোডের ট্যাবটি মাল্ডিউইন্ডোজ সাপোর্টেড। বাচ্চাদের জন্য এতে বিনোদন এবং শিক্ষা দেয়ার ব্যবস্থা রয়েছে। এর নোটপ্যাডে ফিঙ্গার টাচের মাধ্যমে শিশুরা আাঁকাআাঁকিও করতে পারবে। অনেকেই বাচ্চাদের শিক্ষার কথা চিন্তা করেও ট্যাবটি কিনে নিচ্ছেন।

পণ্যটিতে বিল্ট ইন রয়েছে হ্যান্ডকম টুল যার মাধ্যমে এমএসওয়ার্ড ,পাওয়ার পয়েন্ট, এক্সেলের মতো কাজগুলো করা যায়। এছাড়া ওটিজি সুবিধা থাকায় ব্যবহারকারীরা সবসময় সংযুক্ত থাকতে পারবেন। আর ফটোগ্রাফির জন্য ৫ এমপি এএফ ক্যামেরা যার সাটার সেটিং পরিবর্তন করে ফ্রন্ট ও ব্যাকের ছবি ধারণ করা যায়।

হালকা ও চিকন অবয়বের এ পণ্যটি পারফরমেন্স, কনটেন্ট এবং ডিজাইন সবকিছু মিলিয়েই অনন্য। সাদা ও কালো রঙে পাওয়া যাচ্ছে গ্যালাক্সি ট্যাব ই।

মেলা উপলক্ষ্যে পণ্যটি বিক্রি হচ্ছে ২৩ হাজার ৯’শ টাকায় সঙ্গে আকর্ষনীয় একটি টি-শার্ট ফ্রি।

এদিকে দুপুরের পর থেকেই দর্শনার্থীদের আনাগোনা আরো বেশী বাড়তে থাকে, লাইনে দাড়িয়ে প্রবেশ করতে দেখা গেচ্ছে মেলা প্রঙ্গনে।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।