ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

মেলায় স্যামসাং পণ্যের বিক্রিতে রেকর্ড

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৪ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৫
মেলায় স্যামসাং পণ্যের বিক্রিতে রেকর্ড ছবি: জি এম মুজিবুর / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের ‘স্মার্টফোন আর ট্যাবের’ মেলায় বিশ্বখ্যাত প্রযুক্তিপণ্য ব্র্যান্ড স্যামসাং‘র পণ্য নিয়ে অংশগ্রহন করে প্রতিষ্ঠানের বাংলাদেশী পরিবেশক এক্সেল টেলিকম। প্রতিষ্ঠানটির প্যাভিলিয়নে প্রদর্শিত স্মার্টফোনগুলোর মধ্যে গ্যালাক্সি জে৭, জে৫ এবং ট্যাবের মধ্যে ‘গ্যালাক্সি ই’ ছিল একেবারেই নতুন।



১৩ আগস্ট থেকে শুরু তিন দিনের এই প্রযুক্তিপণ্যের আসর প্রথম দিন থেকেই জমে উঠে দর্শনার্থী, ক্রেতা সমাগমে। শেষ দিনেও প্রায় প্রতিটি স্টল, প্যাভিলয়নে দর্শনার্থী, ক্রেতাদের ঢল ছিল নজর পড়ার মতো। এদিন অংশগ্রহনকারী প্রতিষ্ঠানগুলোতে দায়িত্বে থাকা প্রতিনিধিদের সাথে কথা বললে অনেকেই হাসি মুখে জানিয়েছেন বিক্রি খুব ভাল হয়েছে।

কিছু ব্র্যান্ডের ট্যাবের চাহিদা এতো বেশী যে দুপুরের আগেই স্টক প্রায় শেষ।

তবে, মেলা প্রাঙ্গন ঘুরে দেখা যায় স্যামসাং প্যাভিলিয়নে আগতদের উপচে পড়া ভিড়ের দৃশ্য। ভিড় ঠেলে তারা আগ্রহের সাথে পণ্যের ফিচার সম্পর্কে জানছে এবং হাতে নিয়ে দেখছে।

প্রতিষ্ঠানের সেলস ম্যানেজার তানজীর হাসান মোর্শেদ গফ্ফার জানান, মেলায় তাদের প্রদর্শিত পণ্যের মধ্যে চাহিদাবহুল ‘গ্যালাক্সি ট্যাব ই, স্মার্টফোন জে৭ এবং জে৫’। তিন দিনের প্রতিদিনই পণ্যগুলোর বিক্রি বেড়েছে। তার প্রত্যাশা মেলার শেষ নাগাদ পর্যন্ত বিক্রি আরো বেশী হবে। স্যামসাং পণ্যের গুণগত মানের কারণে যারা আগের দিন দেখে গেছে আজ শধু কিনে নিয়ে যাচ্ছে।

তানজীর জানান, শেষ দিন দুপুর পর্যন্ত তাদের বিক্রি হয়েছে অভাবনীয় হারে যা শেষ পর্যন্ত লক্ষ্যমাত্রাকে অনেক দুর ছাড়িয়ে যাবে।

তার মতে, বাজারে মাসে যে পরিমান বিক্রি হয় মেলায় এসে ঐ পরিমান বিক্রি হয়েছে। স্যামসাং’কে দেশের বাজারের অপ্রতিদ্বন্দী হিসেবে উল্লেখ করে তিনি বলেন, অত্যাধুনিক প্রযুক্তি থেকে শুরু করে সবকিছুর সামঞ্জস্যতায় ব্র্যান্ডটি বিশেষ গুরুত্ব দিয়ে থাকে। প্রত্যেক শ্রেণীর গ্রাহকের চাহিদার দিক বিবেচনা করে উন্নত ফিচারে সাশ্রয়ী মূল্যে পণ্য নিয়ে আসে স্যামসাং।

তিনি বলেন স্যামসাং এর সাশ্রয়ী মূল্যের আর মাঝারি মূল্যের স্মার্টফোনের ফিচার প্রায় এক। শুধুমাত্র পণ্যের লুক আর ফিল কিছুটা ভিন্ন হয়।

বাজারে বর্তমানে উন্নত ফিচারের কতিপেয় মোবাইল ফোন থাকলেও তার দাম বেশি বলেও মন্তব্য করেন তিনি।

বাংলাদেশ সময়: ০০০২ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৫
এসেজডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।