ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

জিওমি’র ইভেন্টে নতুন ‘এমআইইউআই ৭’

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৩ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৫
জিওমি’র ইভেন্টে নতুন ‘এমআইইউআই ৭’

স্থানীয় বাজারে ‘রেডমি নোট ২ এবং রেডমি নোট ২ প্রাইম’র মোড়ক খুলেছে জিওমি সেইসাথে নিজেদের নতুন এমআইইউআই ৭ যেটি অ্যান্ড্রয়েড ৫.০ ললিপপে কাস্টম রম বেজড। এদিকে ভারতের নয়া-দিল্লীতে ১৯ আগস্ট এক অনুষ্ঠানের দিন ঠিক করেছে চীনা নির্মাতা।

১৯ আগস্ট সম্মুখে রেখে পণ্যগুলো প্রদর্শন করায় এখন এটাই ধারণা যে এই অনুষ্ঠানের জন্যও একই পরিকল্পনা রয়েছে জিওমির। তাই সদ্য উন্মোচিত পণ্যগুলো আগতদের হয়ত দেখার সুযোগ হচ্ছে।

যদিও সম্প্রতি এমআইইউআই ৭ এর গ্লোবাল ভার্সনটি প্রদর্শন করা হবে আসন্ন এই ইভেন্টে, ঘোষণা দিয়েছিল জিওমি। যেসময়ে বাজার বিশ্লেষকদরে ধারণা ছিল জিওমি নির্মিত বহুল অপেক্ষিত ফ্যাবলেটও প্রদর্শিত হবে একই ইভেন্টে।   

অবশ্য, নতুন এই ফ্যাবলেট চীনে উন্মোচন হয় ১৩ আগস্ট। কিন্তু অন্যান্য বাজারে পণ্যটির পাওয়ার ব্যাপারে এখনো কিছু প্রকাশ করেনি জিওমি।

এদিকে প্রকাশিত প্রতিবেদনে বৈশিষ্ট্য সম্পর্কে বলা হয়েছে রেডমি নোট ২’র ৫.৪ ইঞ্চি পর্দা ফুল এইচডি, ২ গিগাহার্জ মিডিয়া টেক হ্যালিও অক্টা কোর প্রসেসর সাথে ২জিবি এলপিডিডিআরথ্রি ৠাম। এছাড়া ফ্যাবলেটটিতে আছে ১৬জিবি ইন্টারনাল স্টোরেজ।

অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে ১৩এমপি মূল ক্যামেরা, ৫ এমপি ফ্রন্ট ফেসিং ক্যামেরা, অ্যান্ড্রয়েড ৫.০ ললিপপ সাথে জিওমির নতুন এমআইইউআই ৭ স্কিন, ৩ হাজার ৬০ এমএএইচ ব্যাটারি। আর সংযোগ অপশনে রয়েছে থ্রিজি, ফোরজি, ব্লুটুথ এবং জিপিএস।

সুত্র মতে, প্রাইম রেঞ্জের রেডমি নোট ২ আসছে ২.২ গিগিাহার্জ মিডিয়াটেক হ্যালিও এক্স১০ অক্টা কোর প্রসেসরে এবং স্টোরেজ ৩২ জিবি। এর অন্য সব ফিচার বিদ্যমান ভার্সনের মতোই।

উল্লেখ্য, কিছুদিন আগে জিওমি তাদের প্রথম স্মার্টফোন ‘রেডমি ২ প্রাইম’ প্রকাশ করে ভারতে।

বাংলাদেশ সময়: ১৬৪৪ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।