ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

যুক্তরাষ্ট্রে ২১ আগস্ট ‘গ্যালাক্সি এস৬ এজপ্লাস’

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫১ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৫
যুক্তরাষ্ট্রে ২১ আগস্ট ‘গ্যালাক্সি এস৬ এজপ্লাস’

পরবর্তী ‘গ্যালাক্সি এস৬ এজপ্লাস’ নিয়ে স্যামসাং’র প্রত্যাশা এখন অনেক বেশী। স্মার্টফোনের দুনিয়ায় অত্যাধুনিক এই স্মার্টফোনটির পরিচয় করিয়ে চির-প্রতিদ্বন্দী অ্যাপলকে ছাড়িয়ে সর্বোচ্চ সীমায় পৌছাতে চায় স্যামসাং।



এমন প্রত্যাশা থেকেই নিউ ইয়র্কে এক ইভেন্টে প্রধান দুটি পণ্যের ঘোষণা দেয় দক্ষিণ কোরিয়ার এই প্রযুক্তিপণ্যের জায়ান্ট। এ সময় গ্যালাক্সি নোট৫ এর পাশাপাশি প্রদর্শিত হয় গ্যালাক্সি এস৬ এজপ্লাস।

এর নামই স্পষ্ট করে এটি গ্যালাক্সি এস৬ এজ থেকে বড়, ৫.৭ ইঞ্চি কোয়াড এইচডি ডিসপ্লেযুক্ত ফোনটির উভয় দিকই বাঁকানো।

উল্লেখ্য, ব্যয়বহৃল স্মার্টফোনের ক্ষেত্রে স্যামসাং’র মনোযোগ বরাবরই একটু বেশী। আধুনিক প্রযুক্তির সমন্বয়ে তৈরি সবশেষ প্রকাশিত ফোনগুলোর মতো আসন্ন এস৬ এজপ্লাসে’ও সর্বোকৃষ্ট মেটাল ও গ্লাসের ব্যবহার হয়েছে।

এখন পর্যন্ত প্রকাশিত তথ্য অনুযায়ী পণ্যটির গুণগত মান উন্নত হওয়ায় স্যামসাং নিয়ে কৌতুহলীদের প্রতিক্রিয়া সন্তোষজনক। এতে ফ্লিমজি বা ভঙ্গুর প্লাস্টিকের ব্যবহার হয়নি। ব্যবহারকারীদের কাছে এটি কার্যক্ষম হবে এ বিষয়ে কোনো সন্দেহ নেই। সবচেয়ে আকৃষ্টকর বৈশিষ্ট্য অ্যামোলেড স্ক্রীন যাতে কালার ভাইব্রেনসি বা প্রাণবন্ত রঙ পাওয়া যাবে।

তবে, একসাথে সব গ্রাহকরা পণ্যটিতে অপসারণযোগ্য ব্যাক পেনেল নাও পেতে পারে।

অন্যান্য তথ্য মতে, নোট ৫ এর মতো গ্যালাক্সি এস৬ এজপ্লাস অক্টা কোর এক্সিনস ৭৪২০ চিপসেট দিয়ে ক্ষমতাসম্পন্ন, ৠাম সাইজ ৪জিবি এবং ৩২ বা ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ। তবে মাইক্রোএসডি কার্ড স্লট থাকছেনা।

আশা করা হচ্ছে, ওআইএস সুবিধাসহ ১৬ এমপি মূল ক্যামেরা আর ভিডিও কল এবং সেলফির জন্য ৫ এমপি ফ্রন্ট ক্যামেরায় পাওয়া যাবে মনোমুগ্ধকর ছবি।

ওয়াইফাই, ব্লুটুথ ৪.২, এ-জিপিএস এবং এনএফসি সহ প্রয়োজনীয় সব সংযোগ সুবিধায় রয়েছে এবং ব্যাটারি ক্ষমতা ৩ হাজার এমএএইচ।

এছাড়া হার্ট-রেট এবং ফিঙ্গারপ্রিন্টের সত্যতা যাচাইয়ে রয়েছে একগুচ্ছ সেন্সর।

এর সফটওয়্যার পার্টে আসলে দেখা যায় অ্যান্ড্রয়েড ৫.১.১ ললিপপ সাথে টাচউইজ ইউজার ইন্টারফেস (ইউআই)।

তথ্য মতে, ২১ আগস্ট যুক্তরাষ্ট্রে স্যামসাং গ্যালাক্সি এস৬ এজপ্লাস পাওয়া যাবে ৮১৫ ডলারে বাংলাদেশী টাকায় যা প্রায় সাড়ে ৬৩ হাজার টাকা।

সেইসাথে মনকড়া কয়েকটি মিশ্রিত রঙ থাকায় পছন্দের সুযোগ পাবে গ্রাহকরা।

বাংলাদেশ সময়: ১৬৫১ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।