ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

‘ইআইএসএ’ অ্যাওয়ার্ড পেলো হুয়াই পি৮

আইসিটি ডস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৮ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৫
‘ইআইএসএ’ অ্যাওয়ার্ড পেলো হুয়াই পি৮

ইউরোপিয়ান ইমাজিন এবং সাউন্ড অ্যাসোসিয়েশন (ইআইএসএ) কনজ্যুমার স্মার্টফোন অ্যাওয়ার্ড লাভ করলো হুয়াই।

চীনের বিশ্বখ্যাত আইসিটি প্রতিষ্ঠান তাদের সর্বশেষ ফ্ল্যাগশিপ স্মার্টফোন ‘হুয়াই পিএইট’র জন্য টানা তৃতীয়বারের মতো ‘ইউরোপিয়ান কনজ্যুমার অ্যাওয়ার্ড ২০১৫-২০১৬” পেতে সক্ষম হয়।



এর ‘ইজি টু ইউজ ফিচার’ স্মার্টফোনের বাজারে আনবে নতুন মাত্রা যা গ্রাহকদেরকে করবে বিস্মিত তেমনি করবে বিমোহিত। পি৮ বিশ্বব্যাপী গ্রাহকদের জন্য একটি ইউজার ফ্রেন্ডলি স্মার্টফোন বলে মনে করছে নির্মাতা প্রতিষ্ঠান।

হুয়াইয়ের বাংলাদেশী প্রতিনিধি সুত্র মতে, আন্তর্জাতিক বাজারে উন্মুক্ত এই ফোনটি বাংলাদেশে সদ্য সমাপ্ত ‘স্মার্টফোন অ্যান্ড ট্যাব’ মেলাতেও প্রদর্শিত হয়েছে। এখন আনুষ্ঠানিকভাবে প্রকাশের অপেক্ষায় রয়েছে হুয়াই।

উল্লেখ্য, গত বছর পুরস্কারপ্রাপ্ত অ্যাসেন্ড পিসেভেন অনুসারে পি সিরিজের পিএইট’এ যুক্ত করা হয় নতুন নতুন পদ্ধতি এবং ফাংশন।

৫.২ ইঞ্চির ফুল এইচডি আইপিএস-নিও ডিসপ্লের এ ডিভাইসের ব্যাটারি ক্ষমতা ২৬৮০ এমএএইচ। ক্যামেরা পার্টে বিশেষ কিছু সুবিধা থাকায় বিশেষকরে ফটোগ্রাফি আগ্রহীরা এটি পরিপূর্ণভাবে উপভোগ করতে পারবে। এফ/২ লেন্স থাকায় কম আলোতেও ধারণ করা যায় মানসম্মত ছবি।

এছাড়া ফোনটিতে যুক্ত সুইচিং টেকনোলজি সবচেয়ে সেরা মোড নির্বাচন করে কলড্রপের পরিমাণ কমিয়ে আনে এবং শক্তিশালী সিগন্যাল বজায় রাখতে সাহায্য করে।

প্রসঙ্গত, গত বছরের আগস্টে অ্যাসেন্ড পিসেভেন ‘ইউরোপিয়ান কনজ্যুমার অ্যাওয়ার্ড ২০১৪-২০১৫’র জন্য নির্বাচিত হয়। নিখুঁত ডিজাইন, আকর্ষণীয় মূল্য, ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, ফ্ল্যাশসহ ১৩ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা এবং দারুণ সব অ্যাপসের জন্য পণ্যটি স্বীকৃতি পায়।

অ্যাসেন্ড পিসেভেন এখন ১০০টির‘ও বেশি দেশে বিক্রি হচ্ছে, এখন পর্যন্ত এর বিক্রি সংখ্যা ৭০ লাখের বেশি। এর আগেও ২০১৩ সালে আল্ট্রা স্লিম ৬.১৮ মিমি. অ্যাসেন্ড পি৬ জিতে  ‘ইউরোপিয়ান কনজ্যুমার অ্যাওয়ার্ড ২০১৩-২০১৪’।

বাংলাদেশ সময়: ১৮৩৮ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।