ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

আইফোনে ‘হোয়াটসঅ্যাপ ওয়েব ক্লায়েন্ট’

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৫ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৫
আইফোনে ‘হোয়াটসঅ্যাপ ওয়েব ক্লায়েন্ট’

অ্যান্ড্রয়েড প্লাটফর্মে প্রায় ৮ মাস আগেই চালু হয় হোয়াটসঅ্যাপের ওয়েব ক্লায়েন্ট। বেশ অনেকটা সময় বাদে জনপ্রিয় এই মেসেঞ্জার সার্ভিস সুদৃষ্টি রেখেছে আইফোন ব্যবহারকারীদের দিকে।

আইফোন ব্যবহারকারীদের জন্য ফিচারটি এখন গ্রহনযোগ্য বলে জানানো হয় বর্তমান খবরে।

প্রতিবেদনে ফিচারটির আরো কিছু বিষয় লক্ষণীয় করা হয়, যেমন পর্যায়ক্রমে প্রকাশের সিদ্ধান্তের জন্য একসাথে সব ব্যবহারকারীরা এখন ফিচারটি ব্যবহারের সুযোগ পাচ্ছেনা।

এছাড়া ব্যবহারকারীরা অ্যাপ স্টোরের কোনো আপডেড গ্রহণ করতে পারবেনা এর পরিবর্তে হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টের সার্ভার-সাইডের আপডেট গ্রহন করতে পারবে।

সম্প্রতি এক ব্যবহারকারীও টুইটারে তার আইফোনে ওয়েব ক্লায়েন্টের কাজের স্ক্রিনশর্ট শেয়ার করে।

স্মার্টফোনে ওয়েব ক্লায়েন্ট যেহেতু নতুন নয়, অ্যান্ড্রয়েডধারীদের এ বিষয়ে ভাল অভিজ্ঞতা রয়েছে। হোয়াটসঅ্যাপ ওয়েব ক্লায়েন্ট যা ব্যবহারকারীকে হোয়াটসঅ্যাপ আলাপনে অবিরাম সমর্থন করে আর এজন্য ব্যবহারকারীদের যেতে হয় একটি লিংকে। এটি স্মার্টফোনে হোয়াটসঅ্যাপ কিউআর কোড স্ক্যান করে।

‌এছাড়া ওয়েব ক্লায়েন্ট যেহেতু মোবাইল অ্যাপের সাথে সংযুক্ত হয়ে কাজ করে তাই মোবাইল সংযোগ না থাকলে এটি কাজ বন্ধ করে দেয়।

বর্তমানে আইফোন ব্যবহারকারীদের জন্য হোয়াটসঅ্যাপের নতুন ফিচারের মাধ্যমে ইমেইল ফিচারের রিড, আনরিডের মতো কনভারসেশনে মার্ক করা যাবে। এছাড়া ব্যক্তি-বিশেষে চ্যাট মিউট করার সুবিধাও রয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৪৬ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৫   
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।