ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

প্রোগ্রামারদের কথা নিয়ে ‘প্রোগ্রামিং ক্যারিয়ার গাইডলাইন’

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৩ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৫
প্রোগ্রামারদের কথা নিয়ে ‘প্রোগ্রামিং ক্যারিয়ার গাইডলাইন’

বাংলাদেশে এখন তরুণদের মধ্যে তথ্যপ্রযুক্তি নিয়ে ব্যাপক আগ্রহের সৃষ্টি হয়েছে। যাদের একটা অংশ প্রোগ্রামিংকেই নেশা ও পেশা হিসেবে গ্রহন করতে চায়।

তাদের কথা ভেবেই তামিম শাহরিয়ার সুবিন লিখেছেন "প্রোগ্রামিং ক্যারিয়ার গাইডলাইন : এক ডজন প্রোগ্রামারের কথা"।

কম্পিউটার প্রোগ্রামিংকে ক্যারিয়ার হিসেবে নিয়ে বিশ্বের বিভিন্ন দেশে কর্মরত বারোজন বাংলাদেশি প্রকৌশলির সাক্ষাৎকার সংকলন করা হয়েছে বইটিতে। তাঁদের কেউ কেউ গুগল, মাইক্রোসফট, পেপাল এর মতো বিশ্বখ্যাত প্রতিষ্ঠানে কাজ করছেন। আবার কেউ কেউ বাংলাদেশে বসেই প্রযুক্তি বিশ্ব জয় করে চলেছেন।

এই বইটি কম্পিউটার প্রোগ্রামিংয়ে ক্যারিয়ার করতে আগ্রহী তরুন প্রজন্মকে উৎসাহ ও উদ্দীপনা যোগানোর পাশাপাশি বিভিন্ন ধরনের মিথ (ভুল ধারনা) ভাঙ্গাতে সাহায্য করবে বলে মনে করছেন লেখক।

বইটির সবগুলো সাক্ষাৎকার গ্রহণ করেছেন তামিম শাহ‍রিয়ার সুবিন। দ্বিমিক প্রকাশনী প্রকাশিত "প্রোগ্রামিং ক্যারিয়ার গাইডলাইন : এক ডজন প্রোগ্রামারের কথা"র মূল্য ২০০ টাকা। আগ্রহীরা নীলক্ষেতের হক লাইব্রেরি ও রকমারি ডট কম-এ (http://bit.ly/iviewbook) গিয়ে বইটি সংগ্রহ করতে পারবেন।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।