ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

গুগলের ‘প্রজেক্ট এরা’ এ বছরে নয়

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৬ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৫
গুগলের ‘প্রজেক্ট এরা’ এ বছরে নয়

গত মাসেও ‘প্রজেক্ট এরা’ সম্পর্কে কিছু তথ্য প্রকাশ হয়েছিল। যেখানে গুগলের উদ্বৃতি দিয়ে সংবাদমাধ্যমগুলো জানায় যে ২০১৫ সালেই প্রজেক্ট এরা’র আনুষ্ঠানিক প্রকাশ হচ্ছে।



ইতিমধ্যে বছরের অর্ধেকের বেশী সময় অতিক্রম হলেও এখন পর্যন্ত পণ্যটি বাজারে আসার কোনো লক্ষণই দেখা যাচ্ছেনা।

এরইমধ্যে প্রজেক্ট এরা নিয়ে নতুন খবরে জানানো হয়েছে ভিন্ন কথা। গুগলের মডুলার শ্রেনীর এই ফোনটির প্রস্ত্তত কার্যক্রম এখনও শেষ না হওয়ায় এ বছরে নয়, পণ্যটির আনুষ্ঠানিক প্রকাশ পেতে দেরী হবে। আর সময়সীমা হিসেবে উল্লেখ করা হয়েছে ২০১৬ সাল।

তথ্য মতে, গুগলের বিশেষ প্রজেক্টির খবর টু্ইটারে পোষ্ট দেয় এরা’র অফিসিয়াল টুইটার পেজ দেখাশোনায় দায়িত্বরত ব্যক্তি। পোষ্টে প্রতিষ্ঠানের পরিকল্পনা সম্পর্কে হালকা কিছু আভাস দেন তিনি। সেই অনুযায়ী পণ্যটি প্রকাশের দিন পিছিয়ে আগামী বছর প্রকাশের দিন নির্ধারণ করা হয়েছে।

এছাড়াও অবগত করা হয় ফোনটি উন্মুক্তের জন্য নির্মাতা প্রতিষ্ঠান এখন যুক্তরাষ্ট্রের কিছু যায়গা ঠিক করছে। এ বিষয়ে অবশ্য নির্দিষ্ট সময়সীমা উল্লেখ করা হয়নি।

উল্লেখ্য, এরা হচ্ছে মডুলার ফোন তৈরির জন্য গুগলের একটি প্রজেক্ট। ফোনের কাঠামো অনুযায়ী এর বিভিন্ন অংশ একত্রিত করা যায়। ব্যবহারকারীরা আধুনিক মানের এই ফোনগুলোর লেগো ব্লক দিয়ে খেলনার মতো করে উপভোগ করতে পারবে। সার্চ জায়ান্ট এই ওপেন-সোর্স হার্ডওয়্যার প্রজেক্ট নিয়ে নিজেদের ভবিষ্যত দেখেছে।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।