ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ত্রিমাত্রিক ডায়মন্ড লুকে ‘মিরর ৫’

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩০ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৫
ত্রিমাত্রিক ডায়মন্ড লুকে ‘মিরর ৫’

অপ্পোর নতুন স্মার্টফোন মিরর ৫ এর অভ্যন্তরীণ বৈশিষ্ট্য যতোটা না গুরুত্ব পেয়েছে তার চেয়ে অনেক বেশী গুরুত্ব পেয়েছে এর বাহ্যিক নকশা। এতে অল্প কিছু যথাযথ হডওয়্যারের অন্তর্ভূক্তি থাকলেও দৃষ্টিনন্দন করে তুলতে ফোনটির বহিরাংশ জুড়ে সমস্ত মনোযোগ দিয়েছে অপ্পো।



প্রতিষ্ঠানের মিরর ৫এস এর গ্লোবাল ভার্সন যেটা মিরর ৫ নামে অভিহিত। অ্যান্ড্রয়েড ৫.১ (ললিপপ ভার্সন) নির্ভর এ ফোনটি অতি সম্প্রতি ভারতের বাজারে ছাড়ে অপ্পো।

দুইদিকে গ্লাসের দুটি শিট এবং মধ্যখানে মেটাল ফ্রেমে বাঁধানো স্টাইলিশ স্মার্টফোনটি মিড লেভেলের। তথ্য মতে, একই ধরণের হার্ডওয়্যার এবং সফটওয়্যারের সমন্বয় থাকায় এটি চীনা ভার্সনের মতোই কাজ করবে। অবশ্য গ্লোবাল ভার্সন থেকে কিছু ফিচার অপসারণ করা হয়েছে।

দৃষ্টিনন্দন ৭.৬৫ মিমি. চিকন এই ফোনে কোনো শটকার্ট নেই। এর পেছনের বহুমুখি প্যানেলটি পণ্যটিকে ঠিক ত্রিমাত্রিক ডায়মন্ডের চেহারা এনে দেবে।

তবে মিরর ৫এস’ এর এইচডি প্রযুক্তির বদলে ৫ ইঞ্চি আকৃতির মিরর ৫’এ ব্যবহৃত হয়েছে কিউএইচডি আইপিএস ডিসপ্লে।

এছাড়া অভ্যন্তরীণ অংশের বৈশিষ্ট্যগুলো প্রায় একই। যেমন ২ জিবি ৠাম সহ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪১০ সিপসেট, বর্ধনযোগ্য ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজ।

ক্যামেরায় আছে ৮ এমপি প্রাইমারি সেন্সর এবং সেলফির জন্য ৫এমপি সেন্সর। ডুয়্যাল সিমের এই ফোনের সংযোগ সুবিধায় রয়েছে আইআর পোর্ট। ফোরজি সুবিধা না থাকলেও এর চিপসেট ফোরজি সমর্থন করে, ব্যাটারি ক্ষমতা ২৪২০ এমএএইচ।

হ্যান্ডসেটটি প্রথমত সাদা এবং নীল রঙে পাওয়া যাবে।

ধারণা করা হচ্ছে, বাজেট-সারির এ ফোনটি বাজারের ভাল অবস্থানে স্থান করে নিতে পারবে। কারণ বাজেট রেঞ্জের মধ্যে গ্লাস এবং মেটালের সমন্বয় পাওয়াটা কঠিন।

এছাড়া ডিজাইনের দিকে থেকে মিরর ৫ ফ্ল্যাগশীপ স্মার্টফোনগুলোর সাথে তুলনা দেয়ার মতো।

অনেকটা জিওমি মিফোর এর মতো এটি। তবে মিফোরের বাজার মূল্য কম, তাই বাজার প্রতিযোগিতায় যৌক্তিকতা তৈরি করতে মিরর ৫’র দাম কমানো উচিত বলে মনে করছে কেউ কেউ।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।