ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

দেশে ফোরজি হ্যান্ডসেট ‘হ্যালিও এস১’ উন্মোচন

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৯ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৫
দেশে ফোরজি হ্যান্ডসেট ‘হ্যালিও এস১’ উন্মোচন

গ্রামীণফোন এবং এডিসন গ্রুপের যৌথ উদ্যাগে দেশের বাজারে উন্মোচিত হলো ‘হ্যালিও এস১’।

মঙ্গলবার (২৫ আগস্ট) রাজধানীর যমুনা ফিউচার পার্কের গ্রামীণফোন সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনের মাধ্যমে ফোনটি উন্মোচন করা হয়।

এডিসন গ্রুপ এবং গ্রামীণফোনের শীর্ষ কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

এডিসন গ্রুপ এর হেড অব মার্কেটিং, আশরাফুল হক জানান, বাজার গবেষণা ও ক্রেতা চাহিদার উপর ভিত্তি করে এই হ্যান্ডসেটের জন্য প্রি-বুকিং অফার দেয়া হয়েছিল যা আশাতীত জনপ্রিয়তা অর্জন করতে সক্ষম হয়।

আকর্ষণীয় ডিজাইন এবং সর্বাধুনিক ফিচারসম্পন্ন এই হ্যান্ডসেটটি বাংলাদেশের মোবাইল বাজারে নিঃসন্দেহে নতুন মাত্রা যোগ করবে বলে আশা প্রকাশ করেন তিনি।

৫ ইঞ্চি অ্যামোলেড এইচডি ডিসপ্লেযুক্ত এই ফোনটি ফোরজি সাপোর্টেড। অ্যান্ড্রয়েড ৫.১ ললিপপ ওএস নির্ভর হ্যান্ডসেটটির অন্যান্য বিশেষ বৈশিষ্ট্যগুলোর মধ্যে পাওয়া যাবে ১.৩ গিগা হার্জ অক্টাকোর ৬৪ বিট প্রসেসর, ২ জিবি ৠাম, ১৩ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা, ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, হাইব্রিড ডুয়াল সিম, ২৪০০ মিলি অ্যাম্পিয়ার লি-পলিমার ব্যাটারি । এর উভয় পাশেই ব্যবহৃত হয়েছে গরিলা গ্লাস ৩, যার ফলে ৬.৯৫ মিমি. ফোনটি শুধু দেখতেই নয় ডিজাইনের দিক থেকেও অনন্য।

১৬ জিবি স্টোরেজ সুবিধার এ ফোনটির মেমোরী প্রয়োজনে ৩২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। আর ওটিএ এবং ওটিজি সুবিধা থাকায় ব্যবহারকারীরা সহজেই নতুন সিস্টেম আপডেট এবং বিভিন্ন ধরনের ডিভাইস ব্যবহার করতে পারবে ওটিজি ক্যাবলের মাধ্যমে।

দেশের বাজারে প্রথম উন্মুক্ত এ ফোনটির সাথে আরো থাকছে গ্রামীণফোনের ডাটা অফার। এই হ্যান্ডসেটটিতে গ্রামীণফোনের যে কোন প্রি-পেইড অথবা পোস্টপেইড কাস্টমার সিম ট্যাগ করার সাথে সাথেই গ্রাহকরা পেয়ে যাবেন ৫০০ এমবি ফ্রি ডাটা। পরবর্তীতে আরও ৫০০ এমবি ডাটা মাত্র ৯৯ টাকায় এবং ৪ জিবি ডাটা পাওয়া যাবে ৩৫০ টাকায়।

সুলভ মূল্যে মানসম্মত একটি হ্যান্ডসেট গ্রাহকদের কাছে পৌছে দিতে হ্যালিও এস১ এর মূল্য নির্ধারণ করা হয়েছে ১৭,৯৯০ টাকা।

সুত্র মতে, আগামী দুই একদিনের মধ্যে মার্কেটে পাওয়া যাবে ‘হ্যালিও এস১’ নামের এই ফোরজি সাপোর্টেড হ্যান্ডসেট। আর যারা প্রি-বুকিং দিয়েছেন তারা এখন থেকেই সংগ্রহ করতে পারবেন।

বাংলাদেশ সময়: ১৬১৯ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।