ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ওয়ার্ল্ড সামিট অ্যাওয়ার্ডে মনোনীত বাংলাদেশের গেম

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১০ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১৫
ওয়ার্ল্ড সামিট অ্যাওয়ার্ডে মনোনীত বাংলাদেশের গেম ছবি: সংগৃহীত

ওয়ার্ল্ড সামিট অ্যাওয়ার্ড ২০১৫ এর জন্য বাংলাদেশ থেকে  মনোনীত হয়েছে ‘ট্যাপ ট্যাপ অ্যান্টস : ব্যাটলফিল্ড’ নামক গেম। বিশ্বের ১৬০ টি দেশের সেরা ৫০০ টিরও বেশী অ্যাপ্লিকেশন এর সাথে প্রতিদ্বন্দিতা করবে দেশীয় গেম ডেভলপমেন্ট প্রতিষ্ঠান রাইজ আপ ল্যাবের তৈরি এ গেমটি।



আগামী ১৫ সেপ্টেম্বর পর্যন্ত ওয়ার্ল্ড সামিট অ্যাওয়ার্ডের অনলাইন জুরিবোর্ডের বিচার-বিবেচনায় প্রাথমিকভাবে মনোনীত এসব অ্যাপলিকেশন থেকে নির্বাচিত হবে পরবর্তী পর্বের অ্যাপলিকেশগুলো।

ওয়ার্ল্ড সামিট অ্যাওয়ার্ডে রয়েছে-গভর্নমেন্ট অ্যান্ড ওপেন ডাটা, হেলথ অ্যান্ড ইনভাইরনমেন্ট, লার্নিং অ্যান্ড সায়েন্স, ইন্টারটেইনমেন্ট অ্যান্ড গেমস, কালচার অ্যান্ড ট্যুরিজম, মিডিয়া অ্যান্ড নিউজ, বিজনেস অ্যান্ড কমার্স, ইনক্লুশন অ্যান্ড ইমপাওয়ারমেন্ট এই আটটি বিভাগ। যার মধ্যে ‘ট্যাপ ট্যাপ অ্যান্টস : ব্যাটলফিল্ড’ মনোনীত হয়েছে ‘ইন্টারটেইনমেন্ট ও গেমস’ বিভাগে। পরবর্তী পর্বে আটটি বিভাগের প্রতিটির জন্য প্রায় ২০টি করে মোট ১৪০টির মতো অ্যাপ্লিকেশন নির্বাচন করা হবে।

পরবর্তীতে তথ্য-প্রযুক্তিতে প্রখ্যাত বিশেষজ্ঞ ও শিল্পনেতাদের নিয়ে ২০ সদস্যের একটি প্রধান জুরিবোর্ড গঠন করা হবে, যারা আজারবাইজানে একত্রিত হয়ে সেরা ৪০টি অ্যাপ্লিকেশন অথবা ই-কন্টেন্ট ওয়েবসাইট চুড়ান্ত করবেন।

চুড়ান্ত এই ৪০টি ই-কন্টেন্ট অ্যাপ্লিকেশনের (প্রতিটি বিভাগে ৫টি করে) নির্মাতারা ওয়ার্ল্ড সামিট অ্যাওয়ার্ডের আন্তর্জাতিক পার্লামেন্টে দর্শকদের সামনে তাদের অ্যাপ্লিকেশন উপস্থাপনের সুযোগ পাবেন।

এছাড়া প্রতিযোগিতার মূল পর্বে উপস্থিত জুরিবোর্ড পুনঃবিবেচনার মাধ্যমে নির্বাচন করবেন ওয়ার্ল্ড সামিট অ্যাওয়ার্ড’১৫ এর বিজয়ী ৮ অ্যাপ্লিকেশন।

উল্লেখ্য, ট্যাপ ট্যাপ অ্যান্টস : ব্যাটলফিল্ড ‘জাতীয় মোবাইল অ্যাপ্লিকেশন অ্যাওয়ার্ড ২০১৪’ অর্জন করে, আর সেই সুবাদে ‘ওয়ার্ল্ড সামিট অ্যাওয়ার্ড ২০১৫’-তে অংশগ্রহনের সুযোগ পায়।

এটি একটি অ্যাকশন ও আরকেডধর্মী গেম। এতে ২ ধরনের গেম মোড আছে – সারভাইভাল মোড এবং ওয়ার মোড । গেম মোড দু’টির খেলার ধরন এবং অ্যাকশন কম্বো ব্যবহারের মাঝে রয়েছে ভিন্নতা । গেমাররা এতে প্রয়োজনে স্বাধীনভাবে গেম-প্লে পরিবর্তন করা, মাল্টি-টাচ সহ নানা ধরনের সুবিধা ব্যবহার করতে পারেন।
 
গেম লিঙ্ক: http://www.riseuplabs.com/products/tap-tap-ants-battlefield

বিস্তারিত জানা যাবে - www.worldsummitawards.org, facebook.com/WorldSummitAward এবং twitter.com/WSAoffice এই ঠিকানায়।

বাংলাদেশ সময়: ১৩০৯ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।