ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

এবার ইন্সটগ্রামে ‘গিয়ার এস২’

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৭ ঘণ্টা, আগস্ট ২৭, ২০১৫
এবার ইন্সটগ্রামে ‘গিয়ার এস২’

‘গিয়ার এস২’ পরিধেয় পণ্য বা স্মার্টওয়াচ, বরাবরের মতো স্যামসাং’র আসন্ন এই ডিভাইসের খবর এবার অন্য কোনো সুত্র হতে আসেনি। এসেছে প্রতিষ্ঠানের মোবাইল ইউএক্সসিএ এর প্রধানের হাত দিয়ে।

যেকারণে এটি সত্যিই চমকপ্রদ একটি পরিধেয় পণ্য, এমনটা আশা করা যেতেই পারে। নিজ ইন্সটগ্রাম অ্যাকাউন্টে তিনি পোষ্ট দিয়েছেন ছবি যেখানে গিয়ার এস২’র উপরের অংশটা সুস্পষ্টভাবে সৌন্দর্যের দিকটা দৃশ্যমান করছে।

এদিকে সেপ্টেম্বরে বার্লিনে আইএফএ ট্রেড ইভেন্ট উদ্বোধন হবে। যেখানে মূলত প্রযুক্তিপণ্য প্রতিষ্ঠানগুলো নিজেদের সেকেন্ড-হাফ ফ্ল্যাগশীপ স্মার্টফোন পরিচয় করিয়ে দেওয়ার রেওয়াজ শুরু করলেও পরবর্তীতে পরিধেয়পণ্যও নিয়ে আসতে শুরু করে। কিন্তু ইভেন্টকে সামনে রেখেই এই কার্যনির্বাহী বিষ্ময়কর খবর ছড়িয়ে দিলো প্রযুক্তির দুনিয়ায়।

যদিও এ বছরের সেকেন্ড-হাফ ফ্ল্যাগশীপ স্মার্টফোনগুলো এরইমধ্যে উন্মোচন করেছে স্যামসাং।

এর আগেও গিয়ার এস২ সম্পর্কে বিভিন্ন প্রতিবেদনে ইতিবাচক দিকগুলোই উঠে আসে। যখন থেকেই এর গুণগত মান নিয়ে উৎসুকদের সন্দেহ কেটে যায়।

এ মূহূর্তের প্রকাশিত ছবিতে দেখা যাচ্ছে ডিভাইসটির চারধার গোলাকার ফ্রেমে বাঁধা যা পণ্যটির ইউআই ইন্টারৠাকশনে ব্যবহৃত হবে। এছাড়া এর রাউন্ড ডিসপ্লেও বেশ বড় এবং ডানদিকে আছে দুটি বাটন, মাইকের জন্য আছে একটি ক্যাভেটি।

এছাড়া বলা্ হয়, কয় সপ্তাহ আগে গ্যালাক্সি নোট প্রকাশের অনুষ্ঠানে গিয়ার এস২ সংক্ষিপ্তকারে দেখানো হয় যখন চমক দেয়ার মতো কিছু ধরা পড়েনি। আর এখন সম্পূর্ণ ভিন্ন একটি যায়গায় প্রদর্শিত ছবি নজর কাড়ছে আগ্রহীদের।

পণ্যটিতে আরো গভীরভাবে দৃষ্টি রেখে বিশ্লেষকরা বলছে, সুসামঞ্জস্যতার প্রতি বেশী গুরুত্ব দিয়ে তৈরি হয়েছে এটি যা প্রকৃত স্মার্টওয়াচের দিকটি নিশ্চিত করে।

এখন পর্যন্ত প্রকাশিত তথ্য মতে, চমৎকারভাবে তৈরি  গিয়ার এস২ ন্যানো সিমে চলার উপযোগী। ফলে এটি নিজেই স্মাধীনভাবে কাজ করতে পারদর্শী। এতে স্যামসাং স্মার্টফোন ছাড়াই কল করা এবং অ্যাপস চালানো যাবে। গিয়ার এস’এ কাজগুলো করা যায়, কিন্তু পণ্যটি সমালোচিত হয়।

আশা করা হচ্ছে, স্যামসাং ‘অ্যাপ ব্যাংক’ প্রস্ত্ততের জন্যও প্রচুর পরিমাণে ডেভলপারের যোগান রেখেছে।

আাগামী সপ্তাহেই স্মার্টওয়াচের বাজার আবারো উত্তপ্ত হয়ে উঠবে বলেও ধারণা করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৮৩৭ ঘণ্টা, আগস্ট ২৭, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।