ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

১৩ নভেম্বর থেকে ‘ইউকে-বাংলাদেশ ই-কমার্স ফেয়ার’

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৪ ঘণ্টা, আগস্ট ৩০, ২০১৫
১৩ নভেম্বর থেকে ‘ইউকে-বাংলাদেশ ই-কমার্স ফেয়ার’

আগামী ১৩ নভেম্বর লন্ডনে দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ইউকে-বাংলাদেশ ই-কমার্স ফেয়ার। দুই দিনব্যাপী এই মেলার আয়োজক সরকারের আইসিটি ডিভিশন, বাংলাদেশ হাইটেক পার্ক অথরিটি ও তথ্যপ্রযুক্তি বিষয়ক ম্যাগাজিন কমপিউটার জগৎ।



দেশে ই-কমার্সের বিকাশ ঘটাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনের পাশাপাশি দেশের বাহিরেও খাতটির গুরুত্ব অনুধাবন করে লন্ডন মেলায় অংশগ্রহন করে বাংলাদেশ ব্যাংক। দ্বিতীয়বারের এই ফেয়ারেও পার্টনার হিসেবে অংশগ্রহন করছে বাংলাদেশ ব্যাংক।

সুত্র মতে, ইউকে-বাংলাদেশ ই-কমার্স ফেয়ারে কেন্দ্রীয় ব্যাংকের নেতৃত্বে একটি ই-ব্যাংকিং জোন থাকবে। যেখানে সংশ্লিষ্ট খাতে দেশি-বিদেশি ব্যাংক, পেমেন্ট গেটওয়েগুলো তাদর বিভিন্ন সেবা প্রদর্শন করবে। এছাড়া সংশ্লিষ্ট বিষয়ে বাংলাদেশ ব্যাংক আয়োজিত সেমিনারে দেশের অনলাইন ব্যাংকিং সেবা, পেমেন্ট গেটওয়েসহ ই-কমার্স সংশ্লিষ্ট নানা বিষয় তুলে ধরবে।

২৫ আগস্ট বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয়ে পার্টনারশিপ অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংকের পেমেন্ট সিস্টেম ডিপার্টমেন্টের জিএম কে এম আব্দুল ওয়াদুদ, ডিজিএম মো. দেলোয়ার হোসাইন খান, জয়েন ডিরেক্টর খন্দকার আলী কামরান আল জাহিদ এবং কমপিউটার জগৎ এর সিইও মো. আব্দুল ওয়াহেদ তমাল উপস্থিত ছিলেন।

আয়োজক সুত্র মতে, মেলায় বাংলাদেশ ও ইউরোপের শতাধিক প্রতিষ্ঠান অংশ নিয়ে তাদের পণ্য ও সেবা প্রদর্শন করবে। মেলায় অংশ নিতে বর্তমানে স্টল বুকিং চলছে।

ই-কমার্স ওয়েবসাইট, ই-গভ. সার্ভিস, ক্রেডিট কার্ড অ্যান্ড পেমেন্ট সার্ভিস, ব্যাংকিং সার্ভিস, ই-এডুকেশন, সফটওয়্যার অ্যান্ড হার্ডওয়্যার, রিয়েল এস্টেট, টেলিকম, কুরিয়ার/ডেলিভারি সার্ভিস, এয়ারলাইন্স, ট্যুরিজম-ট্রাভেল অ্যান্ড হোটেল,ফ্যাশন হাউসসহ অন্যান্য ই-সেবা বিষয়ক প্রতিষ্ঠান অংশ নিচ্ছে এবারের মেলায়।

টেকশেড লিমিটেডমেলার অন্যতম ইভেন্ট পার্টনার।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে ‘ইউকে-বাংলাদেশ ই-কমার্স ফেয়ার’।

বিস্তারিত জানা যাবে ( www.e-commercefair.com, Email: [email protected]) এই ঠিকানায়

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, আগস্ট ৩০, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।