ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

লন্ডনে ই-কমার্স মেলার পার্টনার বাংলাদেশ ব্যাংক

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৪ ঘণ্টা, আগস্ট ৩০, ২০১৫
লন্ডনে ই-কমার্স মেলার পার্টনার বাংলাদেশ ব্যাংক

ঢাকা: আগামী ১৩ ও ১৪ নভেম্বর লন্ডনে দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হচ্ছে ইউকে-বাংলাদেশ ই-কমার্স ফেয়ার। মেলায় পার্টনার হিসেবে অংশ নিচ্ছে বাংলাদেশ ব্যাংক।



রোববার (৩০ আগস্ট) মেলার সমন্বয়কারী মোহাম্মদ এহতেশাম উদ্দিন মাসুমের পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগ, বাংলাদেশ হাইটেক পার্ক অথরিটি ও কমপিউটার জগৎ এর যৌথ আয়োজনে এ মেলা অনুষ্ঠিত হবে।

মেলায় কেন্দ্রীয় ব্যাংকের নেতৃত্বে একটি ই-ব্যাংকিং জোন থাকবে। যেখানে সংশ্লিষ্ট খাতে দেশি-বিদেশি ব্যাংক, পেমেন্ট গেটওয়েগুলো তাদের বিভিন্ন সেবা প্রদর্শন করা হবে।

মেলা উপলক্ষে একটি সেমিনারও আয়োজন করবে বাংলাদেশ ব্যাংক। সেমিনারে দেশের অনলাইন ব্যাংকিং সেবা, পেমেন্ট গেটওয়েসহ ই-কমার্স সংশ্লিষ্ট নানা বিষয় তুলে ধরা হবে বলে ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়।

সংশ্লিষ্টরা জানান, মেলায় বাংলাদেশ ও ইউরোপের শতাধিক প্রতিষ্ঠান তাদের পণ্য এবং সেবা প্রদর্শন করবে বলে আশা করা যাচ্ছে। এতে অন্যতম ইভেন্ট পার্টনার হিসেবে থাকছে টেকশেড লিমিটেড।

মেলায় ই-কমার্স ওয়েবসাইট, ই-গভর্নমেন্ট সার্ভিস, ক্রেডিট কার্ড অ্যান্ড পেমেন্ট সার্ভিস, ব্যাংকিং সার্ভিস, ই-এডুকেশন, সফটওয়্যার অ্যান্ড হার্ডওয়্যার, রিয়েল এস্টেট, টেলিকম, কুরিয়ার/ডেলিভারি সার্ভিস, এয়ারলাইন্স, ট্যুরিজম-ট্রাভেল অ্যান্ড হোটেল, ফ্যাশন হাউসসহ অন্যান্য ই-সেবা বিষয়ক প্রতিষ্ঠান অংশ নেবে।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা চলবে। এ সম্পর্কে বিস্তারিত www.e-commercefair.com এ জানা যাবে।

বাংলাদেশ সময়: ১৮৩৪ ঘণ্টা, আগস্ট ৩০, ২০১৫
পিআর/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।