ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

তথ্যপ্রযুক্তি খাতে আয় ৩শ’ মিলিয়ন, সম্ভব ৫০ বিলিয়ন ডলার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২১ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০১৫
তথ্যপ্রযুক্তি খাতে আয় ৩শ’ মিলিয়ন, সম্ভব ৫০ বিলিয়ন ডলার ছবি: জি এম মুজিবুর/বাংলানিউজেটোয়েন্টিফোর.কম

ঢাকা: তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ২০৪১ সালের মধ্যে তথ্যপ্রযুক্তি খাত থেকে বছরে ৫০ বিলিয়ন ডলার আয় করা সম্ভব। বর্তমানে এ খাত থেকে ৩০০ মিলিয়ন ডলার আয় হচ্ছে।



বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) রাজধানীর একটি হোটেলে হাইটেক পলিসি অ্যান্ড রোডম্যাপ চূড়ান্তকরণে আয়োজিত দিনব্যাপী কর্মশালায় তিনি এ কথা বলেন।

পলক বলেন, বর্তমানে দেশে শ্রমভিত্তিক অর্থনীতি রয়েছে। শ্রমভিত্তিক অর্থনীতির পাশাপাশি মেধাভিত্তিক ডিজিটাল অর্থনীতি গড়ে তুলতে কাজ করছে সরকার। আগামী ২ বছরের মধ্যে ২ লাখ তরুণ-তরুণীকে আইটি বিষয়ে দক্ষ হিসেবে গড়ে তোলা হবে।

আইটি সেক্টর এক সময় বাংলাদেশের অর্থনীতি মূল চালিকা শক্তি হবে মন্তব্য করে তিনি বলেন, এ লক্ষে গাজীপুরের কালিয়াকৈরে ২৩২ একর জমির ওপর হাইটেক পার্কের কাজ দ্রুত গতিতে অগ্রসর হচ্ছে।

বাংলাদেশ হাইটেক পার্কের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম এনডিসি’র সভাপতিত্বে কর্মশালায় আরও বক্তব্য দেন- তথ্য ও যোগাযোগপ্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব শ্যাম সুন্দর সিকদার।  

বাংলাদেশ সময়: ১১২০ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০১৫
এজেডকে/আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।