ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

‘গ্যালাক্সি এ৮’ এখন দেশে

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০১৫
‘গ্যালাক্সি এ৮’ এখন দেশে

প্রিমিয়াম ফিচার এবং অতি-চিকন গড়নের ‘গ্যালাক্সি এ৮’ দেশের বাজারে নিয়ে এসেছে স্যামসাং মোবাইল বাংলাদেশ। গ্যালাক্সি এ সিরিজের সবশেষ এই সংযোজনটি ইউনিবডি ডিজাইন, ফুল এইচডি সুপার অ্যামোলেড ডিসপ্লে এবং স্ট্রং পারফরমেন্সের সমন্বয়ে তৈরি করা হয়েছে।



বিশেষকরে তরুণ প্রজন্মের স্মার্টফোন ব্যবহারকারী যারা প্রয়োজনীয় সবকিছু ঝটপট সারতে চায় পাশাপাশি ব্যক্তিগত স্টাইল সম্পর্কে সচেতন তাদের উদ্দেশ্যেই মূলত তৈরি হয়েছে গ্যালাক্সি এ সিরিজের নতুন এই ডিভাইস।

তথ্য মতে, ৫.৭ ইঞ্চি পর্দার এই স্মার্টফোনটি গ্যালাক্সি সিরিজে সবচেয়ে চিকন। ৫.৯ মিমি. পুরুত্বের ফোনটির সরু ফ্রেমে বাঁধা স্ক্রিন ব্যবহারকারীদের দেবে সম্পূর্ণ ভিন্ন অভিজ্ঞতা।

স্যামসাং মোবাইল বাংলাদেশের হেড অব মোবাইল হাসান মেহদী বলেন,“ ‘এ’ সিরিজ উদ্বোধনের সময় আমরা সর্বশেষ প্রযুক্তি এবং চমকপ্রদ ডিজাইনের প্রতিশ্রুতি দিয়েছিলাম। সেই প্রতিশ্রুতি অনুযায়ী আমরা গ্রাহককেন্দ্রিক উদ্ভাবনীকে নতুন মাত্রায় নিয়ে যেতে চেষ্টা করছি। বর্তমানে গ্রাহকদের স্টাইলিশ মোবাইল ফোনের চাহিদার ভিত্তিতে এটি তৈরি হয়েছে যা তাদের অন্যদের থেকে অনন্য করবে।

এলটিই প্রযুক্তির এই ডিভাইসটি বিশেষকরে আধুনিক এবং তরুণদের জন্য উপযুক্ত, যারা পারফরমেন্সের পাশাপাশি প্রিমিয়াম লুককে প্রাধান্য দেয়। ফুল এইচডি সুপার অ্যামোলেড এবং অ্যাডাপ্টিভ ডিসপ্লেতে ব্যবহারকারীরা পাবে প্রাণবন্ত এবং বিচিত্রময় দেখার অভিজ্ঞতা।

এছাড়া স্বরনীয় মূহুর্তগুলো ধরে রাখতে রয়েছে ১৬ মেগাপিক্সেলের ব্যাক ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। এর মাধ্যমে স্বল্প আলোতেও উজ্জ্বল ছবির জন্য রয়েছে রিয়েল টাইম এইচডিআর এবং এফ ১.৯ লেন্স।

সেলফি ভক্তরা ফ্রন্ট ফেসিং ক্যামেরায় ১২০ ডিগ্রি ওয়াইড অ্যাঙ্গেলে ছবি তোলার সুযোগ পাবে। ফ্রন্ট ক্যামেরার অন্য বৈশিষ্ট্যগুলোর মধ্যে আরো পাওয়া যাবে আল্ট্রা ওয়াইড শট, জিআইএফ শুটিং মোড এবং অটো সেলফি মোড-পাম ও ভয়েস সেলফি। এগুলো ব্যবহারকারীকে হাই রেজ্যুলেশনের সেলফি তুলতে সাহায্য করবে।

দ্রুত গতির ইন্টারনেট প্রদানে গ্যালাক্সি এ ৮’এ আছে ৬ ক্যাটাগররি এলটিই প্রযুক্তি যা বিভিন্ন্ নেটওয়ার্কে দ্রুতগতিতে আপলোড ডাউনলোড করা যাবে।

এছাড়া অন্তর্ভূক্ত হার্ডওয়্যারগুলো গ্রাহকদের দৈনন্দিন চাহিদা পূরণে সক্ষম। এর ৠাম ২ জিবি, (১.৮ / ১.৩) গিগাহার্টজের অক্টাকোর প্রসেসর, ৩২ জিবি ইন্টারনাল মেমোরি যা ১২৮ জিবি পর্যন্ত বর্ধনশীল, ব্যাটারি ক্ষমতা ৩০৫০ এমএএইচ। পণ্যের নিরাপত্তা ও সুরক্ষা ব্যবস্থা রয়েছে ফিঙ্গার প্রিন্ট সেন্সর।

‘গ্যালাক্সি এ ৮’ পাওয়া যাবে কালো, সাদা, এবং সোনালী রঙে।

দেশের বাজারে এর মূল্য ৪৪,৯০০ টাকা। ১২ মাস পর্যন্ত ইএমআই সুবিধাতেও এটি কেনা যাবে।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।