ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ইন্টারনেট উইক

বনানী মাঠে মিট দ্য ইয়ুথ-গান-ডিজে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০১৫
বনানী মাঠে মিট দ্য ইয়ুথ-গান-ডিজে ছবি : জি এম মুজিবুর/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বনানী মাঠ (ঢাকা) থেকে: ভার্চুয়াল জগতের নানা পরিসেবার সঙ্গে পরিচিত করার সঙ্গে সঙ্গে ইন্টারনেট উইকে রয়েছে, দর্শনার্থীদের বিনোদনের ব্যবস্থাও।

রাজধানীর বনানী সোসাইটি মাঠে কেন্দ্রীয় আয়োজনে প্রতিদনই থাকছে সেরা সেরা শিল্পীদের অংশগ্রহণে গান ও ডিজে পার্টি।


 
শনিবার (০৫ সেপ্টেম্বর) বিকেলে বনানী মাঠে ইন্টারনেট উইকের আয়োজন দর্শনার্থীদের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। দর্শনার্থীরা পরিচিত হন ভার্চুয়াল জগতের নতুন নতুন সেবার সঙ্গে।
 
এদিন, রাত ৮টায় বনানী মাঠে শুরু হয় ‘মিট দ্য ইয়ুথ’ অনুষ্ঠান। সেখানে তরুণদের ইন্টারনেটভিত্তিক বিভিন্ন প্রশ্নের উত্তর দিচ্ছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।
 
এরপরই শূন্য ব্যান্ডের গান ও ডিজে পরিবেশিত হবে বলে জানান আয়োজকরা। এরই মধ্যে সাংস্কৃতিক অনুষ্ঠানের জন্য মাঠের মাঝখানে মঞ্চসজ্জা করা হয়েছে।
 
বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস), গ্রামীণফোন এবং আইসিটি বিভাগ এই উইকের আয়োজন করছে।
 
বিকেলে গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে ইন্টারনেট উইক উদ্বোধন করেন। সাধারণ মানুষকে আরো বেশি অনলাইন সেবার আওতায় আনা এবং তথ্যপ্রযুক্তি ও ইন্টারনেটভিত্তিক উদ্যোক্তাদের প্রয়োজনীয় সুবিধা নিশ্চিত করতে দেশজুড়ে শুরু হয় ‘বাংলাদেশ ইন্টারনেট উইক’।
 
ঢাকা ছাড়াও রাজশাহী ও সিলেট বিভাগীয় শহরে বড় প্রদর্শনীসহ দেশের প্রতিটি উপজেলায় আয়োজিত হবে এ উৎসব।  
 
ইন্টারনেট উইকে অংশ নেবে ই-কমার্স, ওয়েবপোর্টাল, মোবাইল অ্যাপ্লিকেশন ও সারাদেশের স্থানীয় মোবাইলভিত্তিক উদ্যোগ। সারা সপ্তাহজুড়ে এসব উদ্যোগ প্রচার ও প্রদর্শন করা হবে। দর্শনার্থীরা এসব সেবা গ্রহণের প্রক্রিয়া সরাসরি দেখতে ও জানতে পারবেন।
 
আগামী ১১ সেপ্টেম্বর পর্যন্ত তিন বিভাগীয় শহর ছাড়াও ৪৮৭ উপজেলায় একযোগে ইন্টারনেট উইক চলবে।
 
বনানী মাঠে তিন দিনব্যাপী আয়োজনে প্রতিদিন দুপুর দুইটা থেকে রাত ১১টা এবং ঢাকার বাইরে সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত আয়োজন সবার জন্য উন্মুক্ত থাকবে।
 
বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০১৫
এমআইএইচ/ইইউডি/এবি

** মোবাইল অ্যাপসে রক্ত দেওয়া-নেওয়া!
** বনানীতে বিয়ের বাজার
** ভার্চুয়াল জগতে রকমারি তথ্য সেবা ইন্টারনেট উইকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।