ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

তথ্যপ্রযুক্তি খাতে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করলো কন্টেসা

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০১৫
তথ্যপ্রযুক্তি খাতে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করলো কন্টেসা ছবি: সংগৃহীত

দেশের অন্যতম তথ্যপ্রযুক্তি সেবাদাতা প্রতিষ্ঠান কন্টেসা সল্যুশনস অ্যান্ড কনসালটেন্টস লিমিটেডের (www.contessabd.com)  লোগো উন্মোচন, ই-কমার্স ওয়েবসাইট এইসব ডটকম ও ইসলামিক ওয়াপ সাইট সহজ ইসলাম ডটকম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে।

রোববার রাজধানীর কারওয়ান বাজারস্থ বেসিস অডিটোরিয়ামে আয়োজিত সেবা মাধ্যমগুলোর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেসিসের সভাপতি শামীম আহসান।

  কন্টেসা সল্যুশনস অ্যান্ড কনসালটেন্টস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ লুৎফর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানের বিশেষ অতিথি ছিলেন সিটিও ফোরামের সভাপতি তপন কান্তি সরকার। এছাড়া বিভিন্ন মোবাইল অপারেটরের প্রতিনিধি, কন্টেসা সল্যুশনস অ্যান্ড কনসালটেন্টস লিমিটেড ও কম্পিউটার সার্ভিসেস লিমিটেডের কর্মকর্তারা এতে উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে শামীম আহসান বলেন, দেশের তথ্যপ্রযুক্তি খাতের অগ্রযাত্রায় আজ কন্টেসা সল্যুশনস অ্যান্ড কনসালটেন্টস লিমিটেড, ই-কমার্স ওয়েবসাইট এইসব ডটকম ও ইসলামিক ওয়্যাপ সাইট সহজ ইসলাম ডটকম যুক্ত হলো। আমরা এ ধরণের উদ্যোগকে স্বাগত জানাই। আশাকরি এই উদ্যোগের মাধ্যমে নতুন কর্মসংস্থান সৃষ্টি হবে ও দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। সেইসাথে তাদের কর্পোরেট রেসপনসিবিলিটি পালন করবে ও তরুণদের জন্য বিশেষ ভূমিকা রাখবে ।

বিশেষ অতিথির বক্তব্যে মোঃ লুৎফর রহমান বলেন, ২০১৪ সালের ডিসেম্বরে যাত্রা শুরু করে কন্টেসা।

কন্টেসার মূল লক্ষ্য হল টেলকো ভ্যাস এবং ডিজিটাল সার্ভিস শিল্পে কৃতিত্বের সাথে অগ্রগামী ভূমিকা পালন করা। এই মুহূর্তে কন্টেসা সফটওয়্যার, মোবাইল ভ্যাস, ডিজিটাল সার্ভিস, ই-কমার্স সাইট, স্কুল ব্যবস্থাপনা ওয়েবসাইট, অ্যাপ, ওয়্যাপ, বিজনেস সল্যুশনস ও এইচ আর এম এস সহ তথ্যপ্রযুক্তির নানা পণ্য, সেবা নিয়ে কাজ করছে।

কন্টেসা সল্যুশনস অ্যান্ড কনসালটেন্টস লিমিটেড অচিরেই বাংলাদেশের বাজারে একটি অন্যতম সফটওয়্যার কোম্পানি হিসেবে প্রতিষ্ঠিত হবে বলে বিশ্বাস লুৎফর রহমানের।

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৭, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।