ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ইন্টারনেট উইক

‘ইয়োলো’ অ্যাপসে সংরক্ষিত থাকবে সব নম্বর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২২ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০১৫
‘ইয়োলো’ অ্যাপসে সংরক্ষিত থাকবে সব নম্বর ছবি: বাংলানিউজেটোয়েন্টিফোর.কম

ঢাকা: শখের হ্যান্ডসেটটি হারিয়ে গেলে বেদনার কমতি থাকে না। তবে হ্যান্ডসেট হারানোর বেদনার চেয়ে এর মধ্যে থাকা নম্বরগুলো হারানোর বেদনাই বেশি।



চিন্তা নেই, সে সমস্যার সমাধান দিচ্ছে অ্যাপস। এখন থেকে সব নম্বর থাকবে একটি অ্যাপস। ‘ইয়োলো কন্টাক্ট অ্যাপস’ নামে অ্যাপটি নিয়ে এসেছে ‘দ্য ল্যানটাস টেকনোলজি ইনকরপোরেশন’। আর ইন্টারনেট উইক ফেয়ারে অ্যাপটি ডাউনলোড দিলেই দেওয়া হচ্ছে টি-শার্ট, খাওয়ানো হচ্ছে হটডগ।
 
সব ধরনের অপারেটিং সিস্টেমের হ্যান্ডসেটে অ্যাপটি যেন কাজ করে সে বিষয়ে উদ্যোগ নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন ল্যানটাস টেকনোলজি ইনকরপোরেশনের ব্যবস্থাপনা পরিচালক ওমর মোহাম্মদ ভাই।
 
বাংলাদেশি বংশোদ্ভূত এ তরুণ উদ্যোক্তা বাংলানিউজকে জানান, মেলার প্রথমদিন থেকে ব্যাপক সাড়া পাচ্ছি। বিশেষ করে তরুণরা অ্যাপটি নিতে ভিড় করছেন।

‍কিভাবে নম্বর সংরক্ষিত থাকবে জানতে চাইলে তিনি বলেন, গুগুল প্লেস্টোরে অ্যাপটি ডাউনলোড দিলে রেজিস্ট্রেশনের জন্য আপনার ই-মেইল অ্যাড্রেস চাইবে। রেজিস্ট্রেশনের পর হ্যান্ডসেটের সব নম্বর চলে যাবে আপনার মেইলে। যেখান থেকে আপনি তা ব্যবহার করতে পারবেন, হ্যান্ডসেট হারিয়ে গেলেও।

মেলায় অ্যাপটি ডাউনলোড করলেই বিনামূল্যে দেওয়া হচ্ছে হটডগ আর আকর্ষণীয় টি-শার্ট। তিনজন বন্ধুকে নিয়ে আসলে এবং তাদের মোবাইলে অ্যাপটি ডাউনলোড দিলেই পাওয়া যাচ্ছে এ অফার।
 
ওমর বলেন, এটি মূলত একটি ফ্যামিলি ফোনবুক অ্যাপ। অ্যাপটির সহায়তায় নিজের কাছে থাকা ফোনবুক সহজে শেয়ার করা যাবে। মোবাইল হারিয়ে গেলেও সব নম্বর এতে সংরক্ষিত থাকবে।

বর্তমানে অ্যান্ড্রয়েড অপারেটিং ডিভাইসে কাজ করলেও সব ধরনের অপারেটিং সিস্টেমে যেন অ্যাপটি কাজ করে সে বিষয়ে শিগগিরই উদ্যোগ নেওয়ার কথা বলেন তরুণ এ উদ্যোক্তা।

বাংলাদেশ সময়: ১৮২১ ঘণ্টা, সেপ্টেম্বর ০৭, ২০১৫
আরইউ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।