ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ই-ক্যাব, বিকাশের চুক্তি

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০১৫
ই-ক্যাব, বিকাশের চুক্তি ছবি: সংগৃহীত

ই-কমার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব) এবং মোবাইল পেমেন্ট সিস্টেম বিকাশের মধ্যে চুক্তি সাক্ষরিত হয়েছে। চুক্তি অনুযায়ী ই-ক্যাব সদস্যরা বিকাশের API সুবিধাসহ বিকাশ মার্চেন্ট একাউন্ট ১.৫% চার্জে ব্যবহারের সুযোগ পাবেন।



সোমবার রাজধানীর গুলশানে বিকাশের প্রধান কার্যালয়ে বিকাশের চিফ কমার্শিয়াল অফিসার রেজাউল হোসেন এবং ই-ক্যাব প্রেসিডেন্ট রাজিব আহমেদ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

অনুষ্ঠানে উভয় পক্ষ বাংলাদেশের ই-কমার্সের উন্নয়নের বিভিন্ন দিক  এবং বর্তমানে ই-কমার্সের অন্যতম প্রধান সমস্যা পেমেন্ট সিস্টেম নিয়ে কথা বলেন। ক্রেতারা কিভাবে আরো আস্থার সাথে মোবাইল পেমেন্ট সিস্টেমের মাধ্যমে অনলাইন কেনাকাটায় লেনদেন করতে পারেন ও বিক্রেতারা কিভাবে সর্বনিম্ন রেটে মার্চেন্ট একাউন্টের সুবিধা ভোগ করতে পারে, তা নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

প্রতিষ্ঠান দুটি একসাথে মিলে এই খাতের উন্নয়নে উদ্যোক্তাদের জন্য বিভিন্ন ধরনের ওয়ার্কশপ ও সেমিনার করার ব্যাপারেও একমত হন। এছাড়াও তারা ই-ক্যাবে যে সকল নারী উদ্যোক্তা রয়েছেন তাদের বিশেষ ডিসকাউন্ট দেয়ার পাশাপাশি, বিকাশের প্রমোশনাল ক্যাম্পেইন এ অন্তর্ভুক্ত করার আশ্বাস দেন।

চুক্তি সাক্ষর অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিকাশের হেড অব বিজনেস সেলস গোলাম আঞ্জুমানারুল ইসলাম, একাউন্ট ম্যানেজার এম-কমার্স নিয়াজ মোর্শেদ খান ও ই-ক্যাবের ডিরেক্টর সেজান সামস; ডিরেক্টর(কমিউনিকেশনস) আসিফ আহনাফ; চেয়ারম্যান রিসার্চ স্ট্যান্ডিং কমিটি আফজাল হোসেন, নির্বাহী পরিচালক ফেরদৌস হাসান সোহাগ ও বিজনেস ট্র্যাকার্সবিডি এর শরিফুল আলম।

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।