ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

স্মার্টফোনের বাজারে ‘হ্যালিও এস১’ দূর্দান্ত

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০২ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৫
স্মার্টফোনের বাজারে ‘হ্যালিও এস১’ দূর্দান্ত

দেশের স্মার্টফোনের বাজারে সম্প্রতি নতুন স্মার্টফোন ব্র্যান্ড ‘হ্যালিও’ নিয়ে প্রবেশ করেছে এডিসন গ্রুপ। ব্র্যান্ডটির অ্যান্ড্রয়েড-ভিত্তিক প্রথম স্মার্টফোন “হ্যালিও এস১”।

ক্রমবর্ধমান স্মার্টফোনের চাহিদা মেটানোর লক্ষ্যে উন্মুক্ত এ ফোনটি ইতোমধ্যে বাজারের চাহিদা মেটাতে সক্ষম হয়েছে। ফোনটিতে অসাধারণ কিছু বৈশিষ্ট্যের সমন্বয় থাকায় গ্রাহকদের থেকে প্রত্যাশিত সাড়া আসছে বলে মনে করছে প্রতিষ্ঠান  সংশ্লিষ্টরা।
ফোরজি সাপোর্টেড প্রিমিয়াম ক্যাটাগরির এই হ্যান্ডসেটটি এখন শুধু সাদা রঙে পাওয়া যাচ্ছে।

দেশীয় হ্যালিও ব্র্যান্ডের নতুন এই স্মার্টফোনে অন্তর্ভূক্ত বিশেষ ফিচারগুলো সম্পর্কে জেনে নেওয়া যাক:
 
ডিজাইন: মেটাল-বেজেলে ডায়মন্ড কাটিং ধাচের এই সেটটির দুপাশেই ব্যবহৃত হয়েছে গরিলা গ্লাস ৩, ফলে পর্দায় দাগ পরার সম্ভবনা কম। ১৩১.৫ গ্রাম ওজনের এই সেটটির পুরুত্ব ৬.৯৫ মিলিমিটার ফলে সহজেই ব্যবহারযোগ্য।
ডিসপ্লেঃ ৫ ইঞ্চির ডিসপ্লেতে ভিউ-এঙ্গেল অনেক বেশী, উচ্চমানের (১২৮০x৭২০) রেজ্যুলেশন থাকায় ভিডিও উপভোগ্য হয় প্রাণবন্ত। এর মীরাভিশন টেকনোলোজি ডিভাইসের স্ক্রীন কালারকে করে চোখে আরামদায়ক। এছাড়া ছবি, ভিডিও, ওয়েব পেজ, অ্যাপস টেক্সট সবকিছুই ফুটে উঠে অসাধারণভাবে।

পারফর্মেন্স: ১.৩ গিগাহার্জ ৬৪ বিটের অক্টাকোর প্রসেসর ও ২ জিবি র‍্যাম যা ব্যবহারকারীর মাল্টি-টাস্কিং এবং গেইমিং নিরবিচ্ছিন্নভাবে সম্পন্ন করে। এর ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজ মেমোরি কার্ড দিয়ে ৩২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।   এতে GPU (Mali T720 MP4) বৈশিষ্ট্যটি দেয়ায় গেমাররা ভালোমানের গেমস খেলতে পারে আপন গতিতে।  

ক্যামেরা:হ্যালিও এস১ এর ১৩ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরার বিশেষ ফিচারগুলো হচ্ছে জিরো শাটার ডিলে, আইওএস কন্ট্রোল, সেলফি পিআইপি মোড, ফেস বিউটি মোড, প্যানারোমা মোড। এছাড়া আছে নিউ জেনারেশনের সনি ইমেজ প্রসেসিং (Sony IMX 214 এবং Aperture: F2.0) সেন্সর ‍যা মনোমুগ্ধকর ও প্রাণবন্ত ছবি ধারণে সক্ষম। ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরায় স্কাইপি- ভিডিও চ্যাট হবে আনন্দময়। স্কাইপি, ভাইবার বাদেও অন্যান্য ভিডিও চ্যাটিং সফটওয়্যারেও এই সুবিধা পাওয়া যাবে একইভাবে। সেলফি উপযুক্ত এই ক্যামেরায় সেলফি হবে অনেক বেশী অকৃত্রিম।

ব্যাটারীঃ এর ব্যাটারি ২৪০০ মিলি অ্যাম্পিয়ার, অ্যামোলেড ডিসপ্লে থাকায় ব্যাটারীও ফুরোবে তুলনামূলক অনেক কম।

তবে ফোরজি নেটওয়ার্ক ওপেন থাকলে বাজারের অন্যান্য ফোরজি হ্যান্ডসেটের চেয়ে ব্যাটারী ব্যাকআপ তুলনামূলকভাবে কম।

হ্যালিও এস১ ঢাকাসহ দেশের বিভাগীয় শহরগুলোতেও পাওয়া যাচ্ছে, দাম ১৭,৯৯০ টাকা।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।