ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

আগামী সপ্তাহে কয়েকটি দেশে ‘অ্যাপল ওয়াচ’

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১৫
আগামী সপ্তাহে কয়েকটি দেশে ‘অ্যাপল ওয়াচ’

এ বছরের মার্চে অ্যাপল ওয়াচ উন্মোচন করে কোপার্টিনো টেক জায়ান্ট। এরপর পণ্যটি কয়েকটি বড় বাজারে আনুষ্ঠানিকভাবে ছাড়া হয়।

রিসার্চ ফার্ম আইডিসি এর তথ্য অনুযায়ী এখন পর্যন্ত অ্যাপল ওয়াচের বিক্রির সংখ্যা ৩২ লাখ।

এদিকে বছর প্রায় শেষের দিকে, তবুও ভারতে উন্মুক্ত হয়নি পরিধেয় এ পণ্যটি। কিন্তু প্রতিষ্ঠানের দাবি তাদের প্রথম সারির বাজারগুলোর মধ্যে ভারত অন্যতম।

অবশ্য, সম্প্রতি এক রুদ্ধদার বৈঠকে অ্যাপল ওয়াচ সম্পর্কে ইঙ্গিতের ভিত্তিতে প্রকাশিত নতুন খবরে হয়ত হাসি ফুটবে দেশটির অগণতি অ্যাপল ভক্তদের।

ইকোনোমিক টাইমস প্রতিবেদনে ‘অ্যাপল ওয়াচের’ প্রকাশ এগিয়ে আনার কথা বলেছে।

সেই হিসেবে আগামী সপ্তাহে ভারতের প্রযুক্তিপ্রেমীরা হাতে পেতে পারে অ্যাপল ওয়াচ। যেহেতু নির্মাতা প্রতিষ্ঠান থেকে এখনো এ বিষয়ে কোনো আনুষ্ঠানিক ঘোষণা আসেনি তাই খবরটি আপাতত ভিত্তিহীন বলেই বিবেচিত।

এরপরেও স্থানীয় ভক্তদের কাছে এটি নি:সন্দেহে বিশাল খবর। স্থানীয় বাজারে এর সম্ভাব্য মূল্য ২৪ হাজার ৯৯৯ রুপি।

এদিকে ম্যাকরুমর জানিয়েছে, সেপ্টেম্বরে অ্যাপল ওয়াচ আারো কিছু দেশে পাওয়া যাবে যারমধ্যে নাম রয়েছে ‘অস্ট্রেলিয়া, বেলজিয়াম, ব্রাজিল, ডেনমার্ক, ফিনল্যান্ড, মালয়েশিয়া, নরওয়ে, সৌদিআরব এবং সংযুক্ত আরব আমিরাতে।

ধারণা মতে, উৎসব মৗসুমের (অক্টোবর থেকে ডিসেম্বরকে) কথা মাথায় রেখে বেশী বিক্রির লক্ষ্যে অ্যাপলের এই পরিকল্পনা।

যেটাই হোক, পণ্যটি সম্পর্কে যেহেতু এখনো টেক জায়ান্ট থেকে কোনো আনুষ্ঠানিক ঘোষণা আসেনি তাই বর্তমানের এই ধারণাকে বাস্তবে পরিণত করতে আরো কিছু সময় অপেক্ষা করতে হবে।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।