ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

আসছে এইচপি’র নতুন ডিজাইনজেট প্রিন্টার

‌আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৫
আসছে এইচপি’র নতুন ডিজাইনজেট প্রিন্টার ছবি: সংগৃহীত

বর্তমানে দেশে যারা কালার ল্যাব’র ব্যবসায়ে যুক্ত রয়েছেন, তাদের বেশির ভাগই যে ল্যাব মেশিন ব্যবহার করছেন তার মাধ্যমে সর্বোচ্চ ১২এল অথবা ১২ ইঞ্চি বাই ১৮ ইঞ্চি সাইজের ছবি প্রিন্ট করতে পারেন। অন্যদিকে, ডিজিটাল স্টুডিও মালিকগন সাধারানত এ৪ সাইজের ইনজেক্ট প্রিন্টার ব্যবহার করেন।



আধুনিক ডিজিটাল ফটোগ্রাফিতে ওয়াইড রেঞ্জে প্রিন্ট এখন অপরিহার্য হয়ে দাড়িয়েছে। আর সেই চাহিদা পুরনের জন্য এইচপি ব্র্যান্ডের ওয়াইড ফরমেট জেড সিরিজ গ্রাফিক্স প্রিন্টার বাজারে নিয়ে আসছে স্মার্ট টেকনোলজিস।

এইচপি ডিজাইনজেট এর এইসি কান্ট্রি ম্যানেজার সাশিকা ভিশান সিলভা, স্মার্ট টেকনোলজিস এর ব্যবস্থাপনা পরিচালক মোঃ জহিরুল ইসলাম, বিক্রয় মহাব্যবস্থাপক জাফর আহমেদ, বিপনন মহাব্যবস্থাপক মুজাহিদ আলবেরুনী সুজন এবং বাংলাদেশ ফটোগ্রাফিক এসোসিয়েশন এর সভাপতি সানাউর রহমান মিশকাত রাজধানীর প্লাটিনাম স্যুইটস হোটেলে অনুষ্ঠিত ‘এইচপি ডিজাইনজেট এক্সপেরিয়েন্স সেশন’এ উপস্থিত থেকে এ সিদ্ধান্তের কথা জানান।

দেশের স্বনামধন্য ফটোগ্রাফার এবং ফটোগ্রাফিক ব্যবসায়ীরাও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, স্মার্ট টেকনোলজিস ঘোষিত এই প্রিন্টারের সাহায্যে ২৪ ইঞ্চি থেকে ৬২ ইঞ্চি পর্যন্ত ওয়াইড রেঞ্জে প্রিন্ট করা যাবে। এইচপি ডিজাইনজেট প্রিন্টারগুলোতে এমন এক প্রযুক্তির কালি ব্যবহার হয় যা প্রিন্টকৃত ছবিকে ২০০ বছর পর্যন্ত টিকিয়ে রাখতে সক্ষম।

অনুষ্ঠানের মূল প্রবন্ধ উপস্থাপন করেন এইচপি বাংলাদেশ এর ডিজাইনজেট বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার কাজী শামীম হাসান।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।