ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

সেরা ই-কমার্স সাইট ‘এখনই ডট কম’

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৫
সেরা ই-কমার্স সাইট ‘এখনই ডট কম’ ছবি: সংগৃহীত

বাংলাদেশের সেরা ই-কমার্স সাইট হিসেবে পুরস্কার পেয়েছে ‘এখনই ডট কম’। পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বাংলাদেশ বিজনেস জার্নালিস্ট সোসাইটির (বিবিজেএস) বর্ষপূর্তি অনুষ্ঠানে ‘এখনই ডট কম’র উদ্যোক্তা ও পরিচালক (স্ট্র্যাটেজি অ্যান্ড প্ল্যানিং) সৈয়দা কামরুন আহমেদের হাতে পুরস্কারটি তুলে দেন।

রাজধানীর ইন্সটিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে আয়োজিত রোববারের (১২ সেপ্টেম্বর) এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন

মুক্তিযোদ্ধা মুশতাক আহমেদ রবি এমপি, এফবিসিসিআই-এর পরিচালক এবং বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) প্রেসিডেন্ট শামীম আহসান, তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞ মোস্তফা জব্বার সহ অনেকে।

বিভিন্ন ক্ষেত্রে অবদানের স্বীকৃতিস্বরুপ এদিন ‘সিটিও ফোরাম প্রেসিডেন্ট তপন সরকার, ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট এর ব্যবস্থাপনা পরিচালক খলিলুর রহমান, সিএসএল সফটওয়্যারের রফিকুল ইসলাম রাউলি, এরিকসন বাংলাদেশের কর্মকর্তা মেহনাজ কবির’ সহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিদেরকে পুরস্কৃত করা হয়।

পুরস্কার প্রাপ্তির অনুভূতি ব্যক্ত করে সৈয়দা কামরুন আহমেদ বলেন, দেশের ই-কমার্স খাতকে এগিয়ে নিতে নিজের অবস্থান থেকে কাজ করে যাচ্ছি। এ ধরনের পুরস্কার প্রাপ্তি দায় এবং দায়িত্ব দুটিই বাড়িয়ে দেয়। আশা করছি, সবার সহযোগিতায় ই-কমার্সের পাশাপাশি দেশের তথ্যপ্রযুক্তি খাতকে এগিয়ে নিতে আরও ভূমিকা রাখতে পারব”।

সৈয়দা কামরুন আহমেদ বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে কেমিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ডিগ্রি অর্জন করেন। নর্থ সাউথ ইউনিভার্সিটি থেকে কৃতিত্বের সঙ্গে এমবিএ ডিগ্রি লাভ করেন। এমবিএ’তে ভালো ফলাফলের স্বীকৃতি হিসেবে রাষ্ট্রপতির কাছ থেকে চ্যান্সেলর গোল্ড মেডেলও লাভ করেন কামরুন আহমেদ। এখনই ডট কমের দায়িত্ব নেওয়ার আগে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক এবং সাউথ ইস্ট ইউনিভার্সিটিতে শিক্ষকতা করেছেন তিনি।

উল্লেখ্য, এখনই ডট কম বাংলাদেশের শীর্ষস্থানীয় বিজনেস টু কনজ্যুমার (বিটুসি) ই-কমার্স ওয়েবসাইট। এটি একটি অনলাইন বাজার ব্যবস্থা ও অনলাইন খুচরা বিপণনকারী প্রতিষ্ঠান।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, সেপ্টম্বর ১৫, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।