ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

২২ সেপ্টেম্বর ভারতের বাজারে লেনোভো ভাইভ

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৫
২২ সেপ্টেম্বর ভারতের বাজারে লেনোভো ভাইভ

ঢাকা: আগামী ২২ সেপ্টেম্বর (মঙ্গলবার) ভারতের বাজারে ‘ভাইভ শট’ হ্যান্ডসেটটি উন্মুক্ত করছে যাচ্ছে চীনভিত্তিক বহুজাতিক প্রযুক্তিপণ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠান লেনোভো। এ উপলক্ষে আনুষ্ঠানিকতা সম্পন্ন করছে প্রতিষ্ঠানটি।



চলতি বছর বার্সেলোনায় অনুষ্ঠিত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে (এমডব্লিউসি) এ৭০০০ নামে একটি হ্যান্ডসেট উন্মুক্ত করে লেনোভো। ওই সময় ভাইভ শটও প্রদর্শন করা হয়।

দুই সিমের লেনোভো ভাইভ শটের অপারেটিং সিস্টেমে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েডের ৫.০ ললিপপ ভার্সন। তিন রঙের এলইডি ফ্ল্যাশের উচ্চক্ষমতা সম্পন্ন হ্যান্ডসেটটির পর্দা ৫.৫ ইঞ্চি।

হ্যান্ডসেটটির অটোফোকাস সাধারণ হ্যান্ডসেটের অটোফোকাসের চেয়ে দুইগুণ দ্রুত দাবি লেনোভোর। ৬৪ বিট স্ন্যাপড্রাগন অক্টাকোর ১.৩ গিগাহার্জ প্রসেসরের সঙ্গে ব্যবহার করা হয়েছে ৩ গিগাবাইট ৠাম।

অভ্যন্তরীণ ধারণক্ষমতা ৩২ গিগাবাইট হলেও তা বাড়ানো যাবে আরো ৩২ গিগাবাইট।   হ্যান্ডসেটটির মূল ক্যামেরা ১৬ মেগাপিক্সেল আর ফ্রন্ট ক্যামেরা ৮ মেগাপিক্সেল।

ক্রিমসন, পার্ল হোয়াইট ও গ্রাফাইট গ্রে এই তিন রঙে পাওয়া যাবে লেনোভো ভাইভ শট। এর মূল্য শুরু হবে তিনশ’ ৪৯ ডলার (১ ডলার সমান ৭৮ টাকা) থেকে।

বাংলাদেশ সময়: ১৩৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৫
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।