ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ইউআইটিএস’তে শেষ হয়েছে ‘অ্যান্ড্রয়েড স্টাডি জ্যাম’

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৫
ইউআইটিএস’তে শেষ হয়েছে ‘অ্যান্ড্রয়েড স্টাডি জ্যাম’

মোবাইল প্লাটফর্মকে সমৃদ্ধ এবং দক্ষ ডেভলপার তৈরির লক্ষ্য নিয়ে বাংলাদেশে নতুন এক হাজার অ্যান্ড্রয়েড ডেভলপার তৈরির উদ্যোগ নিয়েছে গুগল।   লক্ষ্য বাস্তবায়নে অনলাইন পরীক্ষায় নির্বাচিত বিশ্ববিদ্যালয় পর্যায়ের কম্পিউটার প্রোগ্রামিং’এর শিক্ষার্থীদের নিয়ে ইতোমধ্যে শুরু হয়েছে গুগলের বিশেষ প্রশিক্ষণ কার্যক্রম ‘অ্যান্ড্রয়েড স্টাডি জ্যাম’র।



১৮ সেপ্টেম্বর ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সে  (ইউআইটিএস) শেষ হয়েছে   ‘অ্যান্ড্রয়েড স্টাডি জ্যাম’ সেশন। ২৭ আগস্ট থেকে শুরু হওয়া মাসব্যাপী এই কার্যক্রমের আয়োজনে ছিলো বিশ্ববিদ্যালয়েল কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং এবং আইটি বিভাগ ও গুগল ডেভলপার গ্রুপ বাংলাদেশ।

বিশ্ববিদ্যালয়ের সিএসই ও আইটি বিভাগের প্রভাষক আল ইমতিয়াজের তত্ত্বাবধায়নে  ৩০ জন শিক্ষার্থীকে নিয়ে ট্রেনিং সেশনটি পরিচালনা করেন গুগল ডেভলপার গ্রুপের সেলিম হক।

স্টাডি জ্যাম’র সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইউআইটিএস এর কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং এবং আইটি বিভাগের সহকারী অধ্যাপক রায়হান উদ্দীন আহমেদ, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং এবং আইটি বিভাগের প্রভাষক দেওয়ান আদনান, অনিমেষ চন্দ্র রায় ও রুবাইয়া শারিন প্রমুখ।

বাংলাদেশে কার্যক্রমটি সমন্বয় ও পরিচালনা করছে গুগল ডেভেলপার্স গ্রুপের (জিডিজি) চারটি কমিউনিটি- জিডিজি ঢাকা, জিডিজি সোনারগাঁও, জিডিজি বাংলা ও উইমেন টেকমেকার।

বাংলাদেশ সময়: ০০৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৫
এসেজডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।