ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

‘বাংলাদেশে তৈরি হবে মাইক্রোসফটের সিইও’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৯ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৫
‘বাংলাদেশে তৈরি হবে মাইক্রোসফটের সিইও’ পরিকল্পনা মন্ত্রী আ হ ম মোস্তফা কামাল

ঢাকা: তরুণদের স্বপ্ন দেখালে একদিন বাংলাদেশে মাইক্রোসফটের মতো কোম্পানির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) তৈরি হবে বলে মন্তব্য করেছেন পরিকল্পনা মন্ত্রী আ হ ম মোস্তফা কামাল।

বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) সন্ধ্যায় হোটেল সোনারগাঁও বিজনেস প্রসেস আউটসোর্সিং (বিপিও) সামিট সিএক্সও নাইটে তিনি এ মন্তব্য করেন।



তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ ও বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কলসেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বিএসিসিও) যৌথভাবে দু’দিনব্যাপী এ সামিটের আয়োজন করে।

প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনা মন্ত্রী বলেন, ভারতের সত্য নাদেলা যদি মাইক্রোসফটের সিইও হতে পারে বাংলাদেশে তারা কেন পারবেন না। তরুণদের স্বপ্ন দেখাতে হবে। স্বপ্নের সঙ্গে তাদের লজিস্টিক সাপোর্টসহ সব ধরনের সহযোগিতা করলে বাংলাদেশে সত্য নাদেলা তৈরি হবে।

মোস্তফা কামাল আরও বলেন, অনেকে প্রশ্ন করেন, এতো সমস্যার পরও কিভাবে জিডিপি প্রবৃদ্ধি সাত শতাংশ ধরে রাখবে বাংলাদেশ। তখন আমার একটাই উত্তর থাকে, আমরা বীরের জাতি, আমাদের দেশের মানুষই আমাদের বড় সম্পদ।

এসময় বাংলাদেশের আইসিটি খাতকে সম্ভাবনাময় জানিয়ে তিনি বলেন, দেশে ক্রিকেটের পর আইসিটি খাত সম্ভাবনাময়। ভবিষ্যতে আইসিটি খাত থেকে বৈদেশিক উপার্জন হবে নজরকাড়া।
 
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। অনুষ্ঠানে আইসিটি সচিব শ্যাম সুন্দর সিকদার, বিএসিসিও সভাপতি আহমেদুল হক বক্তব্য রাখেন।

এসময় আরও উপস্থিত ছিলেন বেসরকারি মোবাইল ফোন কোম্পানি এয়ারটেলের সিইও বিডি শর্মা।

প্রথমবারের মতো দু’দিনের এ সামিটে বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, বাংলাদেশ ব্যাংক গর্ভনরসহ ৭৯ জন দেশি ও নয়জন বিদেশি প্রযুক্তিবিদ অংশ নেন। এছাড়াও সামিটে ১২টি সেশনে ১০ হাজারের বেশি তরুণ-তরুণী ও উদ্যোক্তা অংশ নেন।

দুইদিনব্যাপী এ অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।
 
বাংলাদেশ সময়: ২১০৯ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৫
আরইউ/ আরএইচএস/এসএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।