ঢাকা, বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

আন্তর্জাতিক ডাটা সেন্টার সামিট শুরু বৃহস্পতিবার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০১ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৮
আন্তর্জাতিক ডাটা সেন্টার সামিট শুরু বৃহস্পতিবার প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে সামিটটির আয়োজন নিয়ে বিস্তারিত তুলে ধরা হয়/ছবি- জি এম মুজিবুর

ঢাকা: বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতকে আরো বেশি উন্নত করার লক্ষ্যে ডাটা সেন্টার টেকনোলজিস সামিট শুরু হতে যাচ্ছে আগামী বৃহস্পতিবার (১৫ নভেম্বর)। দুই দিনব্যাপী এই সামিট অনুষ্ঠিত হবে রাজধানীর ফার্মগেটে অবস্থিত কৃষিবিদ ইনস্টিটিউট, বাংলাদেশ (কেআইবি) কমপ্লেক্সে।

সোমবার (১২ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে সামিটটির আয়োজক প্রতিষ্ঠান ডিসি-আইকন আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।  

সংবাদ সম্মেলনে ডিসি-আইকনের সিইও মাসুদ পারভেজ বলেন, আপামর শিক্ষিত শ্রেণীকে তথ্যপ্রযুক্তি খাতে উৎসাহিত করার মাধ্যমে সময়োচিত ও প্রাসঙ্গিক কারিগরি শিক্ষা দিয়ে এই খাতকে আরো বেগবান করে তোলাই আমাদের মূল লক্ষ্য।

আমরা যদি সঠিকভাবে তাদেরকে গড়ে তুলতে পারি তবে আগামীতে তথ্যপ্রযুক্তির এই খাত অর্থাৎ ডাটা সেন্টার খাতটি আরও সমৃদ্ধি হবে এবং দেশের সৃষ্টি হবে আন্তর্জাতিক মানের প্রকৌশলী। যাদের মাধ্যমে আমরা অর্থনৈতিক ও কারিগরি ক্ষেত্রে লাভবান হতে পারবো।

বৃহস্পতিবার (১৫ নভেম্বর) ও শুক্রবার (১৬ নভেম্বর) দুইদিনই সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত মেলা চলবে উল্লেখ করে তিনি আরও জানান, সামিটে তথ্য প্রযুক্তিগত জ্ঞান বিতরণ করবে আমেরিকা, ইংল্যান্ড, সুইজারল্যান্ড, ইতালি, ভারত, মালয়েশিয়াসহ বিভিন্ন দেশের এবং বাংলাদেশের স্বনামধন্য আইটি বিশেষজ্ঞরা। সর্বোপরি ডাটা সেন্টার ছাড়া বর্তমান সময়ে আমরা অচল। যেমন নির্বাচন চালাতে নির্বাচন কমিশনেরও অর্থনৈতিক ব্যবস্থা চালু রাখার জন্য সবব্যাংকগুলোর ডাটা সেন্টার অপরিহার্য একটি বিষয়।  

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৮
এমএএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।