ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

হ্যান্ডসেটের নিরাপত্তায় ইন্স্যুরেন্স নিয়ে কাজ করছে গ্রামীণফোন

তথ্যপ্রযুক্তি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৫ ঘণ্টা, মার্চ ১৬, ২০২১
হ্যান্ডসেটের নিরাপত্তায় ইন্স্যুরেন্স নিয়ে কাজ করছে গ্রামীণফোন

ঢাকা: অলট্রুইস্ট টেকনোলজিস লিমিটেড ও গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানির সঙ্গে পার্টনারশিপের মাধ্যমে ক্রেতাদের জন্য দেশে প্রথমবারের মতো ‘ডিভাইস ইন্স্যুরেন্স’ সেবা নিয়ে এসেছে গ্রামীণফোন।

বাংলাদেশের ডিজিটাল কানেক্টিভিটি পার্টনার হিসেবে ক্রেতাদের পরিবর্তনশীল জীবনধারার চাহিদা মেটাতে নিয়মিত ইনোভেটিভ সল্যুশন ও সার্ভিস নিয়ে আসছে প্রতিষ্ঠানটি।

প্রাথমিকভাবে ডিভাইস ইন্স্যুরেন্স সেবা ঢাকা ও চট্টগ্রামে গ্রামীণফোনের তিনটি এক্সপেরিয়েন্স সেন্টারে পাওয়া যাবে। পর্যায়ক্রমে যা অন্যান্য চ্যানেলেও সহজলভ্য হবে।

এক অনুষ্ঠানে গ্রামীণফোনের প্রধান বিপণন কর্মকর্তা মোহাম্মদ সাজ্জাদ হাসিব বলেন, ‘গ্রাহকদের প্রয়োজনীয় বিষয়ের সঙ্গে যুক্ত করতে আমরা আমাদের পার্টনারদের নানা সল্যুশন নিয়ে আসি। বর্তমানে স্মার্ট ডিভাইস আমাদের আর্থ-সামাজিক জীবনে অত্যন্ত প্রয়োজনীয় হয়ে দাঁড়িয়েছে, যা আমাদের সবসময় ডিজিটাল সেবা পাওয়ার বিষয়টি নিশ্চিত করে। তবে, ডিভাইসের ক্রমবর্ধমান ব্যবহারের সঙ্গে সঙ্গে বাড়ছে ঝুঁকির পরিমাণও। আমাদের সম্মানিত ক্রেতাদের ডিভাইসের সুরক্ষায় দেশে প্রথমবারের মতো এ সেবা নিয়ে আসতে পেরে আমরা আনন্দিত। আমাদের ক্রেতাদের জন্য এমন সেবা নিয়ে আসার জন্য আমাদের পার্টনার অলট্রুইস্ট ও গ্রিন ডেল্টাকে ধন্যবাদ। ’

অলট্রুইস্ট সিকিউর বিডি হলো মোবাইল অ্যাপ-ভিত্তিক একটি ডিভাইস ইন্স্যুরেন্স সেবা। এ সেবার মাধ্যমে গ্রাহক তার মোবাইল ভেঙে গেলে বা কোনো ধরনের ক্ষতির সম্মুখীন হলে এবং চুরি অথবা হারিয়ে গেলে ডিভাইস ইন্স্যুরেন্সের আওতায়  ক্ষতিপূরণ পাবেন। অলট্রুইস্ট সিকিউর বিডি অ্যাপটি অ্যান্ড্রয়েড প্লে স্টোর এবং আইওএস অ্যাপ স্টোর উভয় স্টোর থেকেই ডাউনলোড করা যাবে। এটি একটি বার্ষিক সাবস্ক্রিপশন, যেখানে গ্রাহকরা ১২ মাসের বিমা কাভারেজের অধীনে থাকবেন। ডিভাইস ইন্স্যুরেন্সের ক্ষেত্রে প্রিমিয়াম প্রতিমাসের জন্য ২৮ টাকা থেকে শুরু হবে। গ্রাহকরা বার্ষিক বা মাসিক টাকা পরিশোধের পদ্ধতিটি বেছে নেওয়ার সুযোগ পাবেন। প্রযোজ্য ক্ষেত্রে গ্রাহক প্রয়োজনীয় কাগজ পত্র জমা দিয়ে একাধিক বিমা দাবি পেতে পারবেন।

অলট্রুইস্ট টেকনোলজিস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক অনুজ আগারওয়াল বলেন, ‘গ্রামীণফোন গ্রাহককেন্দ্রিক উদ্ভাবনী সল্যুশন দেওয়ার ক্ষেত্রে এগিয়ে রয়েছে। তাই, প্রতিষ্ঠানটির সঙ্গে আমরা এ সেবাটি চালু করতে পেরে আনন্দিত। বাংলাদেশের মোবাইল বিমার ক্ষেত্রে যে সুযোগ তৈরি হবে তা নিয়ে আমরাও আগ্রহী। ’

এ নিয়ে গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানির অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক এবং কোম্পানি সেক্রেটারি সৈয়দ মইনউদ্দিন আহমেদ বলেন, ‘দেশে এই প্রথম ডিভাইস ইন্স্যুরেন্সের কভারেজ দেওয়া হবে, যা গ্রাহকদের তাদের ডিভাইসগুলো চুরি এবং দুর্ঘটনাজনিত ক্ষতির কারণে সুরক্ষা দিতে সহায়ক হবে। এ উদ্যোগটি দেশে সম্পূর্ণ নতুন এবং উদ্যোগে ইন্স্যুরার হতে পেরে আমরা গর্বিত। ’

অলট্রুইস্ট টেকনোলজিস লিমিটেড ২০০৫ সালে প্রতিষ্ঠিত হয় এবং তখন থেকেই বিশ্বের ৫০টির বেশি দেশে প্রতিষ্ঠানটি সেবা দিচ্ছে। প্রতিষ্ঠানটি এশিয়া, আফ্রিকা, মধ্যপ্রাচ্য এবং ইউরোপ জুড়ে ১শ’টিরও বেশি টেলিযোগযোগ প্রতিষ্ঠানের সঙ্গে কাজ করছে। অলট্রুইস্ট টেকনোলজিস লিমিটেড ১০ বছর ধরে বাংলাদেশে উদ্ভাবনী পণ্য এবং সেবা নিয়ে আসছে এবং তারা এ অঞ্চলে আরও বিনিয়োগের পরিকল্পনা করছে।

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, মার্চ ১৬, ২০২১
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।